সারাদেশ

সুইজারল্যান্ড সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যস্ত শামীম ওসমান

সুইজারল্যান্ডে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্যস্ত সময় পার করছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান। এ সফরে তার সাথে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানসহ হাই অফিসিয়ালদের একটি দল উপস্থিত আছেন।

বুধবার (১৪ জুন) প্রধাণমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জেনেভায় হোটেল প্রেসিডেন্ট মিটিং রুমে সৌজন্য সাক্ষাৎ করেন প্রিন্স রহিম আগা খান। এ সময় উপস্থিত ছিলেন শামীম ওসমান এমপিসহ অন্যান্য সফরসঙ্গীরা।

জানা যায়, আগামী ১৪ ও ১৫ জুন অনুষ্ঠেয় দুই দিনব্যাপী ‘ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট: সোশ্যাল জাস্টিস ফর অল’ অনুষ্ঠানে যোগ দিতে সুইজারল্যান্ডের জেনেভায় পৌচেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৪ জুন ইউএনএইচসিআর প্রধান ফ্লিপো গ্র্যান্ডি হোটেল প্রেসিডেন্ট উইলসনের একটি কক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। পরে প্রধানমন্ত্রী প্যালাইস ডি নেশনস-এ সুইস কনফেডারেশনের প্রেসিডেন্ট অ্যালেন বেরসেটের সঙ্গে সাক্ষাৎ করবেন।

১৫ জুন তিনি ডব্লিউইএফ’র অফিসে ডব্লিউইএফ’র এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ক্লাউস শোয়াবের সঙ্গে একটি বৈঠকের পরে এ টক অ্যাট দ্য ডব্লিউইএফ-এ যোগ দেবেন। সেখানে তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম আয়োজিত ‘নিউ ইকোনমি অ্যান্ড সোসাইটি ইন স্মার্ট বাংলাদেশ’- শীর্ষক অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। সন্ধ্যায়, ডব্লিউটিও ডিজি ড. ওকোনজো-ইওয়ালা হোটেল প্রেসিডেন্ট উইলসনে তার সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া সন্ধ্যায় তিনি একটি কমিউনিটি অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ জুন সকাল ১১টায় জেনেভা ত্যাগ করবেন এবং ১৭ জুন ভোরে তিনি ঢাকায় পৌঁছাবেন।

Back to top button