সারাদেশ

বন্দরে ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

নারায়ণগঞ্জের বন্দরের মদনগঞ্জে সোমবার সকাল ১০ টায় ঐতিহাসিক বটতলা থেকে পবিত্র ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে জশনে জুলুসের শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা টি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনর ১৯ নং ওয়ার্ড থেকে শুরু করে সিটি কর্পোরেশনের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কদমরসূল দরগাহ শরীফে এসে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

জশনে জুলুস ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) শোভাযাত্রায় নেতৃত্ব দেন এবং আখেরি মোনাজাত পরিচালনা করবেন চাঁদপুর হাজিগঞ্জ, ইমামের রব্বানী দরবার শরীফের পীর, আহলে সুন্নত ওয়াল জামায়াত বাংলাদেশের সভাপতি ও ইসলামী ফ্রন্ট বাংলাদেশ’র চেয়ারম্যান আওলাদে রসুল হযরতুল আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী(মা.জি.আ.)।

জুলুস উদযাপন কমিটির সভাপতি মোবারক হোসেন কমল খান’র সভাপতিত্ব আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক আসাবুদ্দিন আশু, যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুর রহমান কমল সহ হাজার হাজার রাসুল প্রেমিক আশেকান ভক্তকুল এবং উৎসুক জনতা হুজুর আসার আগেই সবাই প্রস্তুতি নিয়ে থাকেন জুলুসে যাওয়ার জন্য। ফারুক আহমেদ মাসুম,’বাসায় এসে ক্ষণিকের জন্য বিশ্রাম নিয়ে লাল রঙের গাড়ি দিয়ে পীর সাহেব আসার সাথে সাথেই সবাই স্লোগান দিতে দিতে নবীগঞ্জ কদম রসুল দরকার দিকে এগিয়ে যান।

জানা গেছে, ১৯৭৪ সালে রাসুল (সাঃ) জশনে জুলুসে ঈদ এ মিলাদুন্নবী (সাঃ) এর প্রতিষ্ঠাতা আবু নসর সৈয়দ মোঃ আবেদ শাহ আল মাদানী (রঃ) এর নেতৃত্বে সর্বপ্রথম বন্দরে জশনে জুলুস‌ের শোভাযাত্রা উদযাপন করা হয়। এ বছর ৪৮ তম জশনে জুলুস উদযাপিত হচ্ছে। ১২ রবিউল আউয়াল নারায়ণগঞ্জে জুলুস মিছিলের মধ্য দিয়ে এ বছরের জন্য পরিসমাপ্তি ঘটবে।

Back to top button