Uncategorized

সোনারগাঁয়ে ভোট কাল, জয়-পরাজয় নিয়ে সংশয়ে প্রার্থীরা

প্রতিদ্বন্দ্বিতা করছেন

সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার রোববার মধ্যরাতে শেষ হয়েছে। আগামীকাল ২১ মে মঙ্গলবার দ্বিতীয় ধাপে ১৪২ টি কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

শেষ মুহূর্তে জয়-পরাজয়ের সংশয়ে উপজেলা চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মধ্যে দুই হেভিওয়েট প্রার্থী।

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা রক্ষায় নিয়েছে ব্যাপক প্রস্তুতি। এছাড়া মাঠে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভোটারদের কেন্দ্রমুখী করতে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।

এই নির্বাচনে উপজেলার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার ও বর্তমান ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু। এবং উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাসুম চৌধুরী, আজিজুল ইসলাম মুকুল, ফয়েজ শিপন, মো. জাহাঙ্গীর, মাহবুব পারভেজ, জহিরুল ইসলাম খোকন। এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে  মাহমুদা আক্তার ফেন্সী, শ্যামলী আক্তার, কোহিনুর ইসলাম রুমা, এড. নুরজাহান ও হেলেনা আক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ইস্তাফিজুল হক আকন্দ জানান, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী নিয়োজিত থাকবে। সব প্রার্থীকে সমান গুরুত্ব দিয়ে নির্বাচনী পরিবেশ নিরপেক্ষ রাখতে আমাদের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে।
উপজেলায় মোট ভোটর সংখ্যা ৩লাখ ৫০হাজার ৬৬৮জন। পুরুষ ভোটারের সংখ্যা ১লাখ ৮১ হাজার ৪১৪জন ও মহিলা ভোটারের সংখ্যা ১লাখ ৬৯হাজার ২৫৪জন। ১৪২টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
ভোটাররা বলছেন, এলাকার উন্নয়নে যিনি কাজ করবেন এবং ভালো মানুষ হিসেবে পরিচিত যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন। শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন চান তারা।
আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী বাবুল ওমর বাবু বলেন, উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং সন্ত্রাস, মাদক মুক্ত ও স্মার্ট সোনারগাঁ উপজেলা গড়তে এবং সাধারণ মানুষের সন্মান ও মর্যাদা রক্ষা করতে সোনারগাঁবাসী আনারস প্রতীককেই বেছে নিবেন।
ঘোড়া প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী মাহফুজুর রহমান কালাম বরৈন,  অবাধ, সুষ্ঠু নির্বাচন তিনি আশা করেন। নির্বাচনে জনগণ তাকে বিজয়ী করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

Back to top button