সারাদেশ

বাবাকে রাজনৈতিকভাবে হত্যা করা হয়েছে : মেয়র আইভী

পৌরপিতা আলী আহাম্মদ চুনকাকে রাজনৈতিকভাবে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন তাঁর কন্যা সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর অংশে সাংস্কৃতিক কর্মী ও সূধীজনের মিলন মেলায় এ মন্তব্য করেন তিনি। 

মেয়র বলেন, আমার বাবাকে তো মনে হয় হত্যাই করা হয়েছে। এটা এক ধরনের হত্যা-ই। রাজনৈতিক ভাবে হত্যা করা হয়েছে। অনেক মুক্তি যোদ্ধা যখন মুক্তিযুদ্ধ নিয়ে লিখেন অনেকেই কিন্তু সুকৌশলে আমার বাবার কথা এড়িয়ে যান। কেন ভাই? আমার বাবার যতটুকু অবদান ততটুকু লিখেন। এ শহরে খুন খারাবি যা হয়েছে আমার বাবা তার প্রতিবাদ করেছে। খুনি তো ছিলো না। তার রক্ত আমার শরীরে আমি একই কাজ করে যাচ্ছি।

রনাঙ্গনে নারায়ণগঞ্জের এমন কোনো মুক্তিযোদ্ধা নাই যে আমার বাবার সহযোগিতা পায় নাই। আমার বাবা মায়ের স্বর্নালংকার বিক্রি করছে, জমি বিক্রি করছে। সে টাকা রনাঙ্গনে খরচ করছে। অথচ এখন এমন অনেকে রাষ্ট্রীয় পুরস্কার পায় যারা যুদ্ধেই যায়নি।আর সরকারিভাবেও আমার বাবাকে পরিচিতি দেয়া হয় না, কারণ নারায়ণগঞ্জ শহরে জন্ম নিয়েছে নাকি আরেক জনের মাধ্যমে। এবং এই শহরই তাদের। তাই মাঝে মাঝে জিদ করে বলি, শহরের নামই তাহলে পাল্টায় ফেলি।

খেলাঘর আসর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহিরের আয়োজনে উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হালিম আজাদ, মাহবুবুর রহমান মাসুম, শিশু সংগঠক রথিন চক্রবর্তী, নারী নেত্রী ও মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার, লক্ষ্মী চক্রবর্তী, মঞ্জুশ্রী দাস গুপ্ত, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়সহ প্রমুখ।

Back to top button