রাজনীতি

সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই-শামীম ওসমান

সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই-শামীম ওসমান

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার।সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। কিন্তু আজকে কি আমরা সোনার মানুষ খুজে পাচ্ছি ? সত্যি কথা বলতে আজকে বাংলাদেশের আনাচে কানাচে মাদক দিয়ে ভরে গেছে ।

বুধবার (১৭ আগস্ট) বিকালে কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া খেলার মাঠে ইউপি চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টুর উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে অসহায় মানুষের মাঝে চাল বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ-সব কথা বললে।

এসময় শামীম ওসমান আরও বলেন, মানুষ সন্ত্রাসীদের ভয় পায়। আজকে একটা মেয়ে রাতে বের হলে তার পরিবার চিন্তায় থাকে কখন জানি কোন বখাটে ছেলে তার মেয়ের ওড়না ধরে টান দেই।একটা মানুষ অনেক কষ্ট করে একটু জায়গা কিনে আর বাড়ী করার সময় সন্ত্রাসীরা এসে ছিল মেরে দিয়ে যাবে চাদার জন্য আবার ইট বালু সিমেন্ট রট তাদের কাছ থেকেই ক্রয় করতে হবে তা-নাহলে নাহলে সমমস্যা করবে এমনটা হলে বঙ্গবন্ধুকে সম্মান জানিয়ে লাভ নেই । বঙ্গবন্ধুকে সম্মান করতে হলে বঙ্গবন্ধু যেমন সোনার বাংলা গড়তে চেয়েছিলো তেমন সোনার বাংলা গড়তে হবে । উন্নয়নের যত কাজ আছে এগুলো আমি পারবো কিন্তু যেটা পারবো না সেটা হলো সমাজ এই সমাজ আমার একার পক্ষে সুন্দর করা সম্ভব না । এই সমাজ গড়ার জন্য ভালো মানুষ দরকার । ভালো কিছু করার জন্য ভালো মানুষ দরকার । শাহ নিজাম গোপনে গোপনে কাজ করতাছে বিভিন্ন এলাকা নিয়ে আমরা কালেকশন করতাছি ভালো মানুষের নাম ।

শামীম ওসমান বলেন,আমাদের প্রধান মন্ত্রী বাংলাদেশটাকে অনেক দুর এগিয়ে নিয়ে আসছে । বাংলাদেশকে নিয়ে ষরযন্ত্র শুরু হয়েছে প্রথমে আসলো রহিঙ্গা পরে আসলো করোনা কিছুদিন আগে আসলো বন্যা সবগুলো নেত্রী সামাল দিয়েছে । কিন্তু এখন রাশিয়া ইউক্রেন যুদ্ধের জন্য সারা পৃথিবী এখন অর্থনৈতিক অবস্থা টালমাতাল হয়ে গেছে। এই অবস্থায় কিছু বিএনপির নেতা বলছেন দেশ নাকি শ্রিংলা হয়ে গেছে। কিন্তু আমি বুঝলাম না দেশ বিপদে পড়লে তারা দেশের মানুষ হিসাবে দেশকে রক্ষা করবে কিন্তু তারা দেশের বদনাম করে হাসে কেনো।

শোক দিবস উপলক্ষে অসহায়দের মাঝে চাল বিতরণ অনুষ্ঠানে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টুর সভাপতিত্বে ও প্যানেল চেয়ারম্যান আল মামুন মিন্টু ভূইয়ার পরিচালনায় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. শাহ নিজাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নিপু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মুঞ্জুরুল ইসলাম মঞ্জু, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মো. মোস্তফা হোসেন চৌধুরী, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. জসিমউদদীন, সাধারণ সম্পাদক মো. মানিক চাঁন, ৪,৫ ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক মো. রাসেল মোল্লা সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ।

উক্ত অনুষ্ঠান সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, জেলা ছাত্রলীগ নেতা নাজিব মাহমুদ স্বপ্নীল ও তার ছাত্রলীগ নেতাকর্মী।

Back to top button