রাজনীতি

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের’কে যথাযথ মর্যাদা দিতে পারেনি সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের'কে যথাযথ মর্যাদা দিতে পারেনি সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একসময় প্রাচীন বাংলার রাজধানী সোনারগাঁও জাদুঘরে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসেন। কিন্তু অনুষ্ঠানে প্রবেশের সময় স্লোগান ও পাল্টা স্লোগানে বিরক্ত হয়েছেন ওবায়দুল কাদের। এসময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী উদ্দেশ্যে বলেন, এই এখানে কি পলিটিক্যাল মিটিং? তাহলে কেনো এই বেয়াদবি করতাছে? এখানে আজকে যে অনুষ্ঠান পুরো অনুষ্ঠানটাই নষ্ট করে দিতাছে। কালাম ভাই কালাম ভাই কেনো এই স্লোগান এই স্লোগান দিয়ে কি লাভ হবে। স্লোগান বন্ধ করতে বলো। এতেই বোঝা যায় সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ ওবায়দুল কাদের’কে যথাযথ মর্যাদা দিতে পারেনি। ওবায়দুল কাদের যখন বিরক্ত হয়ে কথা বলছিলেন তখন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মুখ গোমড়া হয়ে গেয়েছিলো। তবে এতো বড় একটি আয়োজনে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম’কে দেখা যায়নি।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটানাটি ঘটে।

স্টেজে উঠে প্রধান অতিথি’র বক্তব্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, আজকের এ অনুষ্ঠানে শ্লোগান পাল্টা শ্লোগান কী আদৌ প্রয়োজন? আমাকে যার যার শক্তি দেখানোর চেষ্টা। আমি রাস্তায় বের হলে শ্লোগান দিতে পারেন। তবে এখানে সে ধরনের শ্লোগান মোটেও মানায় না। শ্লোগানপাল্টা শ্লোগান মোটেও আমার ভালো লাগেনি। আমি বিরক্ত হয়েছি। এটা আমাদের সংস্কৃতির আমানত। এটা আপনারা বজায় রাখবেন। এটা আমার অনুরোধ।

সোনারগাঁও জাদুঘর সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, সোনারগাঁ একসময় প্রাচীন বাংলার রাজধানী ছিল। এই ভূমি বঙ্গবন্ধুর প্রিয় ভূমি। এটাকে ইট পাথরে বন্দি করবেন না। সংস্কৃতির আসল রূপ ধরে রাখতে হবে। বিল্ডিং করে কোনো লাভ নেই। বাঁশ দিয়ে আপনারা যে সেতু তৈরি করেছেন সেটাই এখানকার ঐতিহ্য। এটাকে বহাল রাখতে হবে। এটার আদি রূপটাকে সঠিক জায়গায় রাখতে হবে। এখানে এসে ইট পাথর বড় বড় বিল্ডিং দেখবো সেটা ঠিক নয়। এখানে কাঁচা রাস্তাই মানায়।

তিনি আরও বলেন, আমার মতে সোনারগাঁ জাদুঘরকে স্মার্ট জাদুঘর করা দরকার নেই। এর সঙ্গে নানা ইতিহাস ঐতিহ্য জড়িয়ে আছে। পানাম সিটির মনোরম দৃশ্যপট সবাইকে মুগ্ধ করে। সোনারগাঁয়ের এইসব বিষয়গুলোর দিকে কর্তৃপক্ষ ঠিকমতো নজর দিলে জাতির পিতা শেখ মজিবুর রহমান ও শিল্পাচার্য জয়নুল আবেদিনের লক্ষ্য সার্থক হবে। আজকের সমাবেশ সাংস্কৃতিক সমাবেশ। আপনারা সব জায়গায় রাজনীতি টেনে আনবেন না। এই সোনারগাঁ সংস্কৃতির আমানত। আমাদের এইসব সম্পদকে রক্ষা করতে হবে।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক এসএম রেজাউল করিম, বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ আবুল হাশেম খান, নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সচিব মো. আবুল মনসুর, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ্-আল-কায়সার, প্রমুখ।

Back to top button