সারাদেশ

উপজেলা নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জ বিএনপির যৌথ সম্মেলন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জে জেলা ও মহানগর বিএনপির যৌথ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে সিদ্ধিরগঞ্জের হিরাঝিলে এই কর্মী সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াস উদ্দিন।

যৌথ সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। বিএনপির এই সরকারের অধীনে গত ৭ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছে। ঠিক একইভাবে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনও বিএনপি বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারন এই অবৈধ শেখ হাসিনার সরকারের, অবৈধ নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনেই সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে না। সুতরাং আমরা এই সরকারের সকল নির্বাচন বর্জন করেছি।
তাঁরা আরও বলেন, দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে উপজেলার নির্বাচনে বিএনপির কোনো নেতাকর্মী প্রার্থী কিংবা কোনো প্রার্থীকে সমর্থন দিতে পারবেন না। দলের সিদ্ধান্তকে উপেক্ষা করে কেউ যদি প্রার্থী হয় এবং কাউকে সমর্থন দেয় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি দল থেকে বহিষ্কার করা হবে।
যৌথ সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিএনপির দলীয় চূড়ান্ত সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে গত ৭ই জানুয়ারির নির্বাচনের মতো উপজেলা নির্বাচনেও ভোট বর্জন করবেন এবং দলীয় সিদ্ধান্তের বাইরে যাবেন না বলে আশা ব্যক্ত করেন।
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু’র সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির (ঢাকা বিভাগীয়) সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, বিশেষ বক্তা কেন্দ্রীয় নির্বাহী কমিটির (ঢাকা বিভাগীয়) সহ-সাংগঠনিক সম্পাদক কাজী সাইদুর রহমান বাবুল, বিশেষ অতিথি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুর রহমান, সদস্য সচিব সালাউদ্দিন সালু, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা রুমা আক্তার, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান, সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকোসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

Leave a Reply

Back to top button