রাজনীতি

নারায়ণগঞ্জ বিএনপির সাথে তারেক রহমানের মতবিনিময়

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নারায়ণগঞ্জ তৃনমূল বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আলোচনা সভা করেছেন। বুধবার (৪ সেপ্টেম্বর)  বিকেল ৫টায় নারায়ণগঞ্জ জেলা মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গিয়াসউদ্দিন কলেজের অডোটেরিয়াম থেকে এই ভার্চ্যুয়াল সভায় যুক্ত হন।

সভায় তারেক রহমান বিএনপির সাংগঠনিক কার্যক্রম, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং দলের ভবিষ্যৎ কৌশল নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান এবং দলীয় কর্মসূচি সফলভাবে সম্পন্ন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্ম্দ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেনসহ নেতাকর্মীরা তারেক রহমানের নির্দেশনা গভীর মনোযোগ সহকারে শোনেন।

আলোচনা সভায় তারেক রহমান বলেন, গত ৫ আগস্ট এদেশে রাজনৈতিক পটপরিবর্তন হয়েছে। জনগণ হচ্ছে বিএনপির শক্তির উৎস। আমরা বিএনপির নেতাকর্মী যদি এ কথাটা বিশ্বাস করে থাকি, তাহলে এদেশের জনগণের চিন্তা-চেতনার কথা মাথায় নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিএনপি নেতাকর্মীদের আগে দেশের জনগণের আস্থা অর্জন করতে হবে। জনগনের বিশ্বাস অর্জন করতে হবে। জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনের মধ্যে বিএনপির ভবিষ্যৎ লুকায়িত।

ছাত্র-জনতার আন্দোলনের ফলে স্বৈরাচার হাসিনার পতন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আন্দোলনের কারণে হাসিনা পালিয়ে গেছেন। তারা সমাজের কাছে ঘৃণিত হয়েছেন। আমাদের কাজের কারণে যেন আমরা আওয়ামী লীগের মতো ঘৃণিত না হই। রাজনীতিতে শূন্যস্থান থাকে না। আওয়ামী লীগের শূন্যস্থান কোনো এক অদৃশ্য শক্তি কর্তৃক পূরণের চেষ্টা চলছে। জনগণের প্রত্যাশার সঙ্গে মিল রেখে আমাদের কাজ করতে হবে। কারণ এ দেশের জনগণ বিশ্বাস করে, তাদের প্রত্যাশা পূরণে বিএনপিই উপযুক্ত।

সমবেতদের উদ্দেশ্যে তারেক রহমান বলেন, আপনারা দলের ভাবমূর্তি বিনষ্টকারীদের চিহ্নিত করুন, প্রতিরোধ করুন, দল তাদের শুধু বহিষ্কারের অঙ্গীকারই নয়, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিচ্ছি।

তারেক রহমানের বক্তব্যের আগে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর রায়। 

ভার্চুয়াল সভায় গিয়াসউদ্দিন কলেজের অডোটেরিয়াম থেকে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির (ঢাকা বিভাগ) সহ- সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির, আজহারুল ইসলাম মান্নান, মোস্তাফিজুর রহমান দিপু, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আবু আল ইউসুফ খান টিপু, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক এড. আঃ বারী,সোনারগাঁ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, রূপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি এড. মাহফুজুর রহমান হুমায়ূন, জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক, সদস্য সচিব মশিউর রহমান রনি, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, সদস্য সচিব সাহেদ আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহাবুব রহমান, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাখাওয়াত ইসলাম রানা, মহানগর শ্রমিক দলের আহ্বায়ক এস এম আসলাম, মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদসহ জেলা ও মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল ও মহিলা দলের নেতৃবৃন্দ।

Leave a Reply

Back to top button