রাজনীতি

নব্য বাকশাল থেকে আমাদের দেশের জনগন কে মুক্ত করতে হবে-এড সাখাওয়াত

নব্য বাকশাল থেকে আমাদের দেশের জনগন কে মুক্ত করতে হবে-এড সাখাওয়াত

 

স্টাফ রিপোর্টার(Somoysokal) নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এ্যাড সাখাওয়াত হোসেন খান বলেন, যারা ১৯৭৪ সালে দুর্ভিক্ষ সৃষ্টি করে গনতন্ত্র কে নস্যাৎ করেছিলো তাই নব্য বাকশাল থেকে আমাদের দেশের জনগন কে মুক্ত করতে হবে।আজ কে বাঙ্গালী জাতির ইতিহাসের একটি অবস্বরনীয় দিন। এই দিনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান কে, যিনি ঐ সময় একজন মেজর। উনাদের সাম্রজ্যবাদীর শক্তির ইশারায় বন্দী করা হয়েছিলো। সেই বন্দী দশা থেকে দেশের আপামর জনতা সিপাহি জনতা যৌথ উদ্দ্যেগে সিপাহী বিপ্লব এর মাধ্যমে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান কে মুক্ত করে আনে।

 

সোমবার (৭ই নভেম্বর) বিকেল সাড়ে তিন টায় নগরীর হোসিয়ারী সমিতি চত্বরে ঐতিহাসিক ৭নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মহানগর বিএনপির সদস্য সচিব এড,আবু আল ইউসুফ খান টিপু বলেন ১৯৭৫ এর পর ৩রা নভেম্বর অভ্যুথ্বানে মেজর জেনারেল খালেদ মোশাররফ ক্যু করতে গিয়ে মেজর জেনারেল জিয়াউর রহমান কে বন্দী করেছিলো হত্যার উদ্দেশ্য। এই দিনে এদেশের সিপাহি জনতা জিয়াউর রহমান কে বন্দীদশা থেকে করেছিলো। তাই জতীয় বিপ্লব সংহতি দিবস কে আমরা দেশর জনগণ ভুলতে পারিনা। শহীদ জিয়ার আদর্শের সৈনিকরা গনতন্ত ফিরিয়ে এনে বেগম খালেদা জিয়া মুক্ত করবে ইনশাল্লাহ।
এ সময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড, সাখাওয়াত হোসেন খান এর সভাপতিত্বে ও সদস্য সচিব এড,আবু আল ইউসুফ খান টিপুর সন্চালনায় আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক মনির হোশেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ মোঃ রেজা রিপন, এম এইচ মামুন, মহানগর কমিটির সদস্য ডাঃ মজিবুর রহমান, মাসুদ রানা, মাহমুদুর রহমান, বরকত উল্লাহ, হাবিবুর রহমান মিঠু, মাকিম মোস্তাকিন শিপলু, মোঃ ফারুক হোসেন, শাহিন আহম্মেদ,বন্দর থানা বিএনপি নেতা নাজমুল হক রানা, মহিউদ্দিন আহমেদ, কামরুল হাসান সাউদ চুন্নু, মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্ত, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ, সাধারণ সম্পাদক মমিনুল হক বাবু, মহানগর শ্রমিক দলের আহবায়ক এস এম আসলাম, সদস্য সচিব মোঃ ফারুক হোসেন, সেচ্ছাসেবক দলের নেতা দুলাল হোসেন, তাতীদলের নেতা মোঃ ইকবাল হোসেন, ১২নং ওয়ার্ড বিএনপির নেতা সাইফুল ইসলাম বাবু, গোগনগরের বিএনপি নেতা আক্তার হোসেন, সহ প্রমূখ।

Back to top button