সারাদেশ

ক্যাসিনোকাণ্ডের সেই সেলিম প্রধানের মনোনয়ন ফের বাতিল

রূপগঞ্জ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদে আপিল শুনানিতে আবারও প্রার্থিতা বাতিল হয়েছে ক্যাসিনোকাণ্ডে বহুল আলোচিত সেলিম প্রধানের। গত ২৮ এপ্রিল দুপুরে জেলা প্রশাসকের কক্ষে আপিল শুনানি শুরু হয়। 

মানি লন্ডারিং ও দুদকের মামলায় সাজার কারণে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান প্রার্থী সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রূপগঞ্জ উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ সাকিব-আল-রাব্বি।

তিনি বলেন, কেউ নৈতিক স্খলনজনিত অপরাধে দায়ী হলে বা অনধিক দুই বছরের সাজা হলে সাজা ভোগ করার পাঁচ বছর অতিবাহিত হওয়ার আগে তিনি প্রার্থী হতে পারবেন না। দুদক ও মানি লন্ডারিং মামলায় সেলিম প্রধানের চার বছর করে আট বছরের সাজা হয়েছে। তিনি সাজা ভোগও করেছেন। সেলিম প্রধান উচ্চ আদালতে আপিল করলে মানি লন্ডারিং মামলার সাজা স্থগিত করা হলেও দুদকের মামলায় তাঁর সাজা স্থগিত হয়নি এবং উচ্চ আদালত কোনো আদেশ দেননি। এ কারণে আপিলে সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল বহাল রাখা হয়েছে।

দেশব্যাপী আলোচিত ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংককগামী একটি উড়োজাহাজ থেকে গ্রেপ্তার হয়ে চার বছর জেল খাটার পর গেল বছরের ২৩ অক্টোবর জামিনে মুক্তি পান সেলিম।

Back to top button