রাজনীতি

তারা শুধু পদ পদবী’তে আছে কর্মসূচীতে নেই !

 

স্টাফ রিপোর্টার(Somoysokal) নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক মীর হোসেন মীরু তারা শুধু পদ পদবী’তে আছে কর্মসূচীতে নেই। নিজ সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীতেও তাদের কোনো কর্মসূচী নেই।

গত বুধবার (২৭ জুলাই) বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী ছিলো। জেলার অন্যান্য জায়গায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচী পালন করলেও বাংলাদেশের আলোচিত এমপি শামীম ওসমানের এলাকা গুরুত্বপূর্ণ কুতুবপুর ইউনিয়নে ছিলোনা কোনো কর্মসূচী। ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গোলাম মোস্তফা-সাধারণ সম্পাদক মীর হোসেন মীরু ছিলো ব্যক্তিগত কাজ নিয়ে ব্যস্ত। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ যে বর্তমান আওয়ামীলীগ সরকারের একটি গুরুত্বপূর্ণ অঙ্গসংগঠন দল এটা তারা মূল্যায়নই করে না। যার ফলে প্রতিষ্ঠা বার্ষিকীও পালন করার প্রয়োজন মনে করেন নাই।

এদিকে পদ পদবীর জন্য মরিয়া হয়ে উঠেন নেতারা কারণ পদে একবার বসে গেলেই হয়েযান বড় নেতা। কিন্তু দলের জন্য নেই কোনো সঠিক দায়িত্ব পালন, নেই কোনো দায়বদ্ধতা। তখন নেতারা ব্যস্ত হয়ে পরেন ব্যবসা বানিজ্য ও সম্পদের পাহাড় গড়ার লক্ষ্যে। এই পদ পদবী ব্যবহার করেই করেন নানা ব্যবসা-বানিজ্য।

উল্লেখ্য, প্রায় ২০ বছর আগে আওয়ামী লীগের সিনিয়র নেতারা গোলাম মোস্তফাকে সভাপতি ও মীর হোসেন মীরুকে সাধারণ সম্পাদক করে মৌখিকভাবে কুতুবপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি দিয়ে দেন। এর পর থেকে এভাবেই বেহাল অবস্থায় চলছে এই কিমিটি।

Back to top button