সারাদেশ

নারায়ণগঞ্জে ওয়ালটনের ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

প্রতারনার মাধ্যমে ১৬ লাখ টাকা আত্মসাৎ করার মামলায় নারায়ণগঞ্জে ওয়ালটন কোম্পানীর এক কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও ৫ কর্মকর্তার বিরুদ্ধে সমন জারি করেছে নারায়ণগঞ্জের একটি আদালত।

গত ৯ অক্টোবর নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোনালিসা সনির আদালত এ আদেশ দেন।

মামলার বিবাদীরা হলেন ওয়ালটনের এডিশনাল অপ্রটিপ ডিরেক্টর মাশরুব হাসান, সিনিয়র ডেপুটি মো: সাইদুল ইসলাম, কর্মকর্তা শাহদাত হোসেন, মশিউর রহমান, মো: জুয়েল ও মো: লালন হোসেন।

ওয়ারেন্ট জারি হওয়া ওয়ালটনের এডিশনাল অপ্রটিপ ডিরেক্টর মাশরুব হাসান গত ১২ অক্টোবর নারায়ণগঞ্জ আদালতে জামিন নিতে এলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত। আগামীকাল ১৫ অক্টোবর তার জামীন শুনানী রয়েছে।

এর আগে ভুক্তভোগী ব্যবসায়ী দেলোয়ার হোসেন উক্ত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আদালত মামলাটি তদন্তের দায়িত্ব দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জকে। পিবিআই নারায়ণগঞ্জ শাখার পুলিশ পরিদর্শক মোহাম্মদ সাইফুল আলম মামলাটি তদন্তের পর ঘটনা সত্যতা পেলে ওয়ালটনের ৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

মামলা সূত্রে জানা যায়, আসামীরা মামলার বাদী দেলোয়ার হোসেনকে ওয়ালটনের ডিস্টিভিউটর দেয়ার প্রস্তাব দেয়। এবং কোম্পানী থেকে মালামাল নেয়ার মাধ্যমে বিনিয়োগ করার জন্য উৎসাহিত করে। বাদী তার গোডাউন কোম্পানীর নামে বরাদ্দ দেয়। আসামীরা ওয়ালটন পন্য বাদীর নামে উত্তোলন করে বিভিন্ন ডিলার পয়েন্ট দেয়। ডিলার পয়েন্ট থেকে আসামীরা বিভিন্ন সময় যোগসাজশ করে মার্কেটে থাকা লাখ লাখ টাকা তুলে নিয়ে যায়। এবং বিভিন্ন স্থানে বদলি হয়ে যায়। বাদী দেলোয়ার হোসেন তার নামে মার্কেটে থাকা ১৬লাখ টাকা বুঝিয়ে দিতে বললে আসামীরা বাদীকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখায় । বাদী জানতে পারে আসামীরা ওয়ালটনের কর্মকর্তার হলেও তারা মুলত প্রতারনার মাধ্যমে মানুষের টাকা পয়সা হাতিয়ে নেয়ার কাজে দীর্ঘদিন ধরে লিপ্ত রয়েছে। পরে তিনি প্রতারকদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

Back to top button