সারাদেশ

মোহাম্মদ নাসিমের স্মৃতিচারণ করে যা বললেন কায়সার হাসনাত

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ জুন) সকাল ১০টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স’র হলরুমে স্বাধীনতার সন্তান ও বঙ্গবন্ধু একাডেমির আয়োজনে এ সভার আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার হাসনাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য মোজাফফর হোসেন পল্টু।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদ নাসিমের পুত্র ও সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে কায়সার হাসনাত প্রয়াত সাবেক মন্ত্রী নাসিমের স্মৃতিচারণ করে বলেন, যখন ২০০৪-০৫ এ বিএনপি জামায়াতের বিরুদ্ধে আন্দোলন তুঙ্গে আমি সোনারগাঁয়ে একটি কর্মসূচি দিয়েছিলাম এবং মানবন্ধন হয়েছিলো। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ থেকে মেঘনা পযর্ন্ত নেতাকর্মীদের ঢল ছিলো। সেসময় তুমুল বৃষ্টি। আন্দোলন ছিলো তুঙ্গে আগুন জ্বলছে রাজপথে। নেতাকর্মীরা অপেক্ষায় ছিলো নাসিম সাহেব আসবে সোনারগাঁয়ে। আমরা সৌভাগ্য এ নাসিম সাহেব বৃষ্টির মধ্যে সোনারগাঁয়ে এসেছিলেন। নেমেছিলেন গাড়ি থেকে এবং মানববন্ধনে বক্তব্য রেখেছিলেন। পরে আমি তাকে বাড়িতে নিয়ে যাই সেখানে তিনি সময় ব্যয় করেছিলেন। আমরা চির কৃতজ্ঞ নাসিম সাহেবের কাছে।

Back to top button