খেলাধুলা

গুঞ্জনের জন্ম দেওয়া তাসকিন কেন খেলেননি আজ?

বিপিএলের চট্টগ্রাম পর্বে হুট করেই গুঞ্জন ছড়ায়, সিলেট সানরাইজার্সের তারকা পেসার তাসকিন আহমেদ বিপিএল না খেলার ‘হুমকি’ দিয়েছেন। এর আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মেহেদি মিরাজও বিপিএল না খেলার ঘোষণা দেওয়ায় সন্দেহ জাগে, আবারও কোনো অঘটন ঘটেছে কি না। পরে জানা যায়, তাসকিন পুরো পারিশ্রমিক না পেলে বিপিএল না খেলার ঘোষণা দিয়েছেন। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিকও ক্রিকেটারের নাম উল্লেখ না করে বিষয়টি স্বীকার করেছিলেন।

 

এরপর তাসকিন নিজেই এক অডিও বার্তায় জানান, ভুল তথ্যের কারণে তিনি এমনটা বলেছিলেন। এটা স্রেফ ভুল-বোঝাবুঝি। কারণ নিয়মানুযায়ী, টুর্নামেন্ট শুরুর আগে ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ ভাগ পরিশোধ করতে হয়। টুর্নামেন্ট শুরুর পর ২৫% এবং টুর্নামেন্ট শেষে বাকি ২৫% পারিশ্রমিক দিতে হয়। তাসকিন এই নিয়মটা জানতেন না। জানার পর ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তিনি মিটমাট করে ফেলেন। এরপর আজ বৃহস্পতিবার বিপিএল ফিরেছে ঢাকায়।

দিনের প্রথম ম্যাচে সিলেট সানরাইজার্সের প্রতিপক্ষ ছিল খুলনা টাইগার্স। ম্যাচটিতে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে সিলেট। তার চেয়েও বড় কথা, সিলেট একাদশে ছিলেন না তাসকিন আহমেদ। আবার প্রশ্ন ওঠে, হঠাৎ কী এমন হলো যে সিলেটের প্রধান পেস বোলারই খেললেন না? পরে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, তাসকিনের পিঠে ব্যথা। গত দুই দিন অনুশীলনেও আসেননি। পিঠের ব্যথার কারণেই আজ সিলেটের হয়ে খেলা সম্ভব হয়নি তাঁর। এর পেছনে অন্য কোনো কারণ নেই।

Back to top button
%d bloggers like this: