সারাদেশ

ক্রোনী অ্যাপারেলসে বিস্ফোরণ: ঘটনা তদন্তে ২ কমিটি

ফতুল্লায় ক্রোনী অ্যাপারেলসে গ্যাসের লাইন মেরামত করতে গিয়ে অগ্নি দুর্ঘটনায় ১৪ জন দগ্ধ হওয়ার ঘটনায় শ্রম মন্ত্রনালয় ও জেলা প্রশাসন থেকে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসন, তিতাস কতৃপক্ষ, ফায়ার সার্ভিস ও কলকারখানা অধিদপ্তরের সমন্বয়ে গঠিত হয়েছে এই তদন্ত কমিটি। 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট মৌসুমী বাইন হীরা তদন্ত কমিটির সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে এসে বিষয়টি নিশ্চিত করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন তিতাসের নারায়ণগঞ্জ আঞ্চলিক বিপনন বিভাগের উপ মহাব্যবস্থাপক প্রকৌশলী মামুনুর রশিদ, ফায়ার সার্ভিসের জেলা উপসহকারি পরিচালক ফখর উদ্দিন আহমেদ, তিতাসের ফতুল্লা জোনের ব্যবস্থাপক মো. মুশিউর রহমান ও জেলা কলকারখানা অধিদপ্তরের পরিদর্শক সহ সরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তারা। 

ঘটনাস্থল পরিদর্শন শেষে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মৌসুমী বাইন হীরা জানান, দূর্ঘটনার বিষয়ে তদন্ত কমিটি প্রতিবেদন দাখিলের পর সে অনুযায়ি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এর আগে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে তিনটায় জেলা সদরের ফতুল্লা থানাধিন কাশিপুর ইউনয়নের হাটখোলা এলাকায় ক্রোনি এ্যাপারেলসে তিতাসের গ্যাস সংযোগস্থলে বিস্ফোরণে চৌদ্দজন দগ্ধ হন। পরে দগ্ধদের উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনার দিন সন্ধ্যা থেকে পুলিশ, ফায়ার সার্ভিস ও তিতাস কতৃপক্ষ এসে বিস্ফোরণের কারণ শনাক্ত করতে অনুসন্ধান ও তদন্ত শুরু করে। 

Back to top button