আইন-আদালত

বিএনপি নেতা টিটুসহ ৭ জন কারাগারে, ১৫ জনের জামিন

নারায়ণগঞ্জের ফতুল্লা ও আড়াইহাজার থানার পৃথক পৃথক দুটি নাশকতার মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম টিটু, জেলা যুবদল নেতা সৈকত হাসান ইকবাল ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকুসহ ৭জন নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একই সাথে ১৫ জনের জামিন মঞ্জুর করেন আদালত।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ জামিন বাতিল করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে ২২জন নেতাকর্মী হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। আজ দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে স্থানী জামিনের জন্য আবেদন করেন। আদালত জনের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।

আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, ফতুল্লা ও আড়াইহাজার থানার পৃথক পৃথক দুটি রাজনৈতিক মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক টিটু, জেলা যুবদল নেতা ইকবাল ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জিকুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৭ জন নেতাকর্মী জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছেন আদালত। একই সাথে ১৫ জনের জামিন মঞ্জুর করেন। এ রায়ে আমরা অসন্তুষ্ট ও ব্যথিত । আমরা উচ্চ আদালতে আপিল করে জামিনের আবেদন করবো। উচ্চ আদালতে আমরা ন্যায় বিচার পাবো বলে আশা করছি।

জামিন বাতিলকৃতরা হলেন- নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম টিটু, যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান খোকা, এনামুল হক মামুন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জুবায়ের রহমান জিকু, ফতুল্লা থানা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত হাসান ইকবাল, আড়াইহাজার উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাসিবুর রহমান শান্ত, আড়াইহাজার উপজেলা যুবদল নেতা মনির হোসেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক ( ওসি ) মো. আসাদুজ্জামান আসাদ বলেন, নাশকতার দুটি পৃথক মামলায় ফতুল্লা ও আড়াইহাজারের বিএনপির ৮জন নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

Back to top button