আইন-আদালত

আওয়ামী আইনজীবীদের ক্ষমা চাইতে বললেন অন্যথায় কোর্ট অঙ্গন ত্যাগ করতে বললেন-এড. বারি

আওয়ামী আইনজীবীদের ক্ষমা চাইতে বললেন অন্যথায় কোর্ট অঙ্গন ত্যাগ করতে বললেন-এড. বারি

স্টাফ রিপোর্টার (Somoysokal) নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল বারি ভূইয়া আওয়ামী পন্থী আইনজীবীদের ক্ষমা চেয়ে আইন পেশা পরিচালিত করতে বলেছেন, অন্যথায় কোর্ট অঙ্গন ত্যাগ করতে বলেছেন না-হলে এর পরিণতি ভালো হবে না বলে হুশিয়ার করে দিয়েছেন তিনি।

 

ছাত্রলীগ’কে নিষিদ্ধ করায় বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ আদালত পাড়ায়, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে আয়োজিত আনন্দ মিছিল শেষে আইনজীবীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে এড. বারি ভূইয়া এসব কথা বলেন।

 

এসময় এড. বারি ভূইয়া বলেন, ছাত্র-জনতার গণ আন্দোলনে অনেকে শহীদ হয়েছেন এই শহীদের রক্তের সাথে কেউ বেইমানি কইরেন না যদি বেইমানি করেন তাহলে কালো তালিকায় তালিকা ভুক্ত হবেন । অনেক ভাইয়েরা ছাত্র জীবনে ছাত্রলীগ করেছেন কালো কোট পড়ে আনজীবী হয়েছেন আবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অনুষ্ঠানে ব্যানার ধরে টানাটানি করেছেন আপনাদেরকে এখনো র্কোট এ দেখা য়ায় । আপনাদেরকে সাবধান করে দিতে চাই আপনারা ক্ষমা চেয়ে আপনাদের আইন পেশা পরিচালিত করুন অথবা এই র্কোট অঙ্গন পরিত্যাগ করুন । আর নাহয় আমাদের যে সম্ত ছেলে পেলেরা নিপীড়িত হয়েছে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে মার খেয়েছে তারা আপনাদের ক্ষমা করবে না ।

 

এসময় প্রশাসনকে উদ্দেশ্য এড. বারি ভূইয়া বলেন, আপনারা যারা প্রশাসনে আছেন তাদেরকে বলতে চাই,

যারা আন্দোলনে আওয়ামী লীগ সন্ত্রাসীদের সাথে মিলে গুলি করে ছাত্র-জনতা হত্যা করেছে তাদের নামে হত্যা মামলা হওয়ার পরেও আপনারা কেউ তাদেরকে গ্রেফতার করার যথাযথ উদ্যোগ নিচ্ছেন না। যদি আপনাদের কোনো মধ্যস্ততা থাকে যদি তাদের প্রতি আপনাদের কোনো দুর্বলতা থাকে তাহলে আপনারা স্বেচ্ছায় নারায়ণগঞ্জ ছেড়ে অন্যত্রে চলে যান। বর্তমান অন্তর্বতীকালীন সরকারের কাছে দাবি জানাচ্ছি যে, অতি দ্রুত তারেক রহমানের সকল মিথ্যা মামলা জটিলতা দূর করে তাকে দেশে আসার ব্যবস্থা করে দিন।

Leave a Reply

Back to top button