সারাদেশ

স্বৈরাচারী সরকারের পতনে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম করবো: গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক ও লজ্জাজনক একটি বিষয়, যে নেত্রীর নেতৃত্বে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে গেছেন এমন অবদান থাকার পরও তাকে সাজা দিয়েছে। আমাদের সেই নেত্রী আজ জীবনের সাথে সংগ্রাম করছেন। এটি জাতির জন্য লজ্জাজনক।

বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার নয়াপল্টনে বিএনপি’র সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি ওই কথা বলেন। 

তিনি আরও বলেন, এ সরকার লজ্জাজনক অবস্থার সৃষ্টি করেছে যা রাজনৈতিক ইতিহাসে কলঙ্ক হয়ে থাকবে। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন জিয়াউর রহমান। সেই স্বপ্ন বুকে ধারণ করেছেন আমাদের নেত্রী খালেদা জিয়া ও নেতা তারেক রহমান। সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আমরা ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করে যাব। স্বৈরাচারী সরকারের পতনে সংগ্রাম করে যাবো। 

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সমাবেশ পরিচালনা করেন প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে গত বুধবার সারাদেশে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির অংশ হিসেবে শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঘোষণা অনুযায়ী, আগামী ১ জুলাই বাংলাদেশের সব মহানগরে এবং ৩ জুলাই সব জেলা সদরে সমাবেশ করবে বিএনপি।

 

 

Back to top button