সারাদেশ

‘রোড টু স্মার্ট সোনারগাঁ’ গড়ার পরিকল্পনা কায়সার হাসনাতের

পিছিয়ে পড়া সোনারগাঁকে স্মার্ট করার জন্য ‘রোড টু স্মার্ট সোনারগাঁ’ গড়ার পরিকল্পনা নিয়েছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কায়সার হাসনাত।

তিনি বলেন, আমি চিন্তা করছিলাম ‘রোড টু স্মার্ট সোনারগাঁ’। আগামী ৫ বছরে আমাদের কি পরিকল্পনা থাকা উচিত। শুধু বিচ্ছিন্নভাবে যে বরাদ্দ আসে কেন্দ্র মন্ত্রনালয় থেকে, সেটা দিয়ে যদি মনে করি বাস্তবায়ন করবো তাহলে এ সোনারগাঁ পিছিয়ে থাকবে। কোন কোন সেক্টর গুলো গুরুত্বপূর্ণ সেগুলো নিয়েও আমরা আলোচনা করবো।

আজ শনিবার (১৩ জানুয়ারি) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আয়োজিত এক গনসংবধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জানা যায়, দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে আব্দুল্লাহ আল কায়সার হাসনাত নবনির্বাচিত সংসদ সদস্য হওয়ায় মুক্তিযোদ্ধা কমান্ড ও বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এ গনসংবধনা অনুষ্ঠানের আয়োজন করে।

স্মার্ট কিভাবে গড়বেন তার ব্যাখা দিয়ে কায়সার বলেন, প্রত্যেকটি সরকারি-বেসরকারী সেক্টর থেকে মূল্যবান মুরব্বীগণ সকলকে নিয়ে তাদের মতামত নিবো। উপজেলার প্রত্যেকটা সেক্টরে বসবো এবং মতবিনিময় করবো। মুক্তিযোদ্ধাদের প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি ও রাজনৈতিক প্রতিনিধিদের নিয়ে খুব অল্প সময়ে আমাদের সকল পরিকল্পনা বাস্তবায়নের দিকে আগাবো।

বীর মুক্তিযোদ্ধা ওসমান গণির সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ইউনিট কমান্ডের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দিপন দেবনাথ, কায়সার হাসনাতের সহধর্মিনী রুবাইয়া সুলতানা, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, সোনারগাঁ আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমসোনারগাঁ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফুজ্জামান, রফিকুল ইসলাম নান্নু, আলী হায়দার, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাশেদ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগরসহ প্রমুখ।

Back to top button