সারাদেশ

‘সরকার বিএনপির আন্দোলন জ্বরে আক্রান্ত’

আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি মোঃ ইউসুফ আলী ভুঁইয়াকে গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি।একইসাথে অবিলম্বে ইউসুফ আলী ভুঁইয়াকে নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে আনীত মিথ্যা অভিযোগ তুলে নেওয়ার আহবান জানানো হয়।

২৭ জুলাই জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি মোঃ ইউসুফ আলী ভুঁইয়াকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলারক্ষী বাহিনী। এহেন গ্রেফতার ও হয়রানি প্রমাণ করে সরকার বিএনপির আন্দোলন জ্বরে আক্রান্ত। তারা বিরোধীদলে থাকাকালীন আন্দোলনের নামে গাড়ী ভাংচুর, অগ্নিসংযোগ, বোমা হামলা, আইনশৃঙ্খলারক্ষীবাহিনীর উপর হামলা সহ আইনশৃঙ্খলার অবনতি করায় লিপ্ত ছিল। লগি-বৈঠার আন্দোলনের নাম করে স্পষ্ট দিবালোক উন্মাদের মতো পিটিয়ে মানুষ হত্যা করেছে।

এজন্যই তারা আন্দোলনে ভয় পায়, তারা ভাবে তাদের মতো বিএনপি ও এমনটা করবে। আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি আমাদের সক্ষমতা থাকা সত্ত্বেও আমাদের কোন নেতাকর্মী পাল্টা আঘাত করেনি কিংবা আইনশৃঙ্খলা নিয়োজিত কারো উপর তাদের মতো হামলে পড়েনি। আমরা অহিংস আন্দোলনে বিশ্বাসী, তাই দেশের জনগন স্বতঃস্ফূর্তভাবে আমাদের কর্মসূচীতে নিজ দায়িত্বে অংশ নেয়।

আমরা সরকারীদলের ও অতি উৎসাহী প্রশাসনকে হুশিয়ার করে বলতে চাই আইনকে আইনের গতিতে চলতে দিন, অন্যথায় বিচার-আইনবিভাগকে কলুষিত করার পরিণতির দায় বর্তাবে আপনাদের ঘাড়ে। বিএনপির অহিংস কর্মসূচীতে উস্কানি দিয়ে সহিংস করার যে পায়তারা করছেন তার পরিণতির জন্য প্রস্তুত হোন, জনগণ প্রতিটি অপকর্মের সমুচিত জবাব সময়মতো দিবে। অবিলম্বে আমাদের নেতা ইউসুফ আলী ভুঁইয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার বিরুদ্ধে আনীত মিথ্যা অভিযোগ তুলে নেওয়ার আহবান জানাই।

Back to top button