সারাদেশ

বৃষ্টি মাথায় কেন্দ্রীয় নেতারা, গাঁ শুকাতে ছাতার তলে তারা

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃষ্টি মাথায় নিয়ে চাষাড়া শহীদ মিনারে সোমবার (১ জুলাই) সমাবেশ করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে চলছে সমাবেশ। তবে, এ সমাবেশে ভিন্ন চিত্র দেখা গেছে নারায়ণগঞ্জ বিএনপির মধ্যে। বৃষ্টি মাথায় নিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতারা মঞ্চে থাকলেও নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ কিছু নেতা মঞ্চের আশেপাশে গাঁ শুকাতে গাছতলায় ও ছাতার তলে অবস্থান নিতে দেখা গেছে। 

সরেজমিনে দেখা যায়, প্রধান অতিথি বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের বক্তব্যের সময় জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব মঞ্চে না থেকে পিছনে গাছতলায় একটি চেয়ার নিয়ে বসে আছেন। তার পিছনে দাঁড়িয়ে আছেন তার কর্মী-সমর্থকরা। এছাড়াও সোনারগাঁ যুবদলের আহ্বায়ক শহীদুর রহমান স্বপন মঞ্চে না থেকে কর্মীদের নিয়ে ছাতার তলে দাঁড়িয়ে দিচ্ছেন চা আড্ডা। এভাবে দেখা গেছে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সাধারণ সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভূইয়া, মহানগর যুবদলের সদস্য সচিব সাহেদ আহমেদ, সদর থানা বিএনপি নেতা মাসুদ রানাসহ আরও অনেককে। 

যেখানে বিএনপি এই সমাবেশের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির কথা ভাবছে। অথচ শীর্ষ ওই নেতাদের এ ধরণের কর্মকান্ডে হতাশ হয়েছেন অনেকেই।

সূত্র বলছে, নিজেদেরকে হয়তো তারা বড় নেতা দাবি করেন। তাই হয়তো তারা এমন কর্মকান্ড করেছে। কিন্তু এটি হতাশাজনক। দলের প্রতি ভালোবাসা থাকলে তারা এমনটা করতে পারতো না।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজন করা এ সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগ সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো, বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিন, বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, সদস্য কাজী মনিরুজ্জামান মনির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুসহ  জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

 

Back to top button