সারাদেশ

বিএনপিপন্থী আইনজীবীদের নারায়ণগঞ্জ বার নির্বাচন বর্জন

দাবি অনুযায়ী দুই দফা না মানায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন বর্জন করার ঘোষনা দিয়েছেন বিএনপিপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে এক বিক্ষোভে এ ঘোষণা দেন তারা।

বিক্ষোভে বক্তারা বলেন, আমরা বারবার বলে এসেছি দলীয় আইনজীবী যার অধীনে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব না। তারা বারবার একইভাবে চলছে। তাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সাধারণ আইনজীবী বলেছে এ ধরনের ভূয়াদের ক্ষপ্পরে আমরা পড়তে চাই না। আমরা হাসিমুখে ডামি নির্বাচন ও একদলীয় নির্বাচন বর্জন করলাম।

বিএনপিপন্থি আইনজীবীদের দাবিকৃত দুই দফা হলো- সিনিয়র নিরপেক্ষ আইনজীবী দিয়ে নির্বাচন কমিশন গঠন ও নির্বাচনকে সম্পূর্ণভাবে বহিরাগতদের প্রভাবমুক্ত রাখা।

এর আগে ১১ জানুয়ারি আইনজীবী সমিতি ভবনের নিচতলায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ৩০ জানুয়ারি নির্বাচন ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত গৃহিত হয়।

নির্বাচনের জন্য ৫ সদস্যের নির্বাচন কমিশন এবং ৩ সদস্যের আপিল বোর্ড গঠন করা হয়। এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট আবদুর রহিম, অ্যাডভোকেট মেরিনা বেগম এবং অ্যাডভোকেট সুখচাঁদ সরকার। আপিল বোর্ডে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট ইমদাদুল হক তারাজুদ্দিন, অ্যাডভোকেট নুরুল হুদা এবং অ্যাডভোকেট হুমায়ুন কবির।

নারায়ণগঞ্জ বার নির্বাচনের তফসিল অনুযায়ী- মনোনয়নপত্র সংগ্রহ ও জমা ১৫- ১৭ জানুয়ারি, যাচাই-বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ১৮ জানুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার ১৯- ২১ জানুয়ারি, চূড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশ ২২ জানুয়ারি আর ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টায় পর্যন্ত আইনজীবী সমিতির বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান বার ভবনের দ্বিতীয় তলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Back to top button