সারাদেশ

ফতুল্লায় প্রকাশ্যে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

ফতুল্লায় বালু ব্যবসা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সুরুজ মিয়া (৬৫) নামে আওয়ামী লীগের এক নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এসময় আরও তিনজন কুপিয়ে আহত করা হয়। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে উত্তর কাশিপুর আলীপাড়া এলাকার মসজিদের সামনে এ ঘটনা ঘটে। 

নিহত সুরুজ মিয়া ফতুল্লার কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ সম্পাদক এবং আলীপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি। আহতরা হলেন- সুরুজ মিয়ার দুই ছেলে মো. জনি আহমেদ মুন্না (৩৫) ও রাজু আহমেদ (৪০)। অন্যজন অটোরিকশা চালক মো. রাসেল (৩২)।

স্থানীয়রা জানায়, তার ও ছেলেদের অটোরিকশার গ্যারেজ ও ইট বালুর ব্যবসা রয়েছে। ব্যবসা নিয়ে এলাকার সালাউদ্দিন সালু হিরার সঙ্গে তাদের বিরোধ ছিল। বৃহস্পতিবার এলাকার মসজিদে জোহরের নামাজ পড়ে বের হওয়ার পর সুরুজ মিয়ার ওপর অতর্কিত হামলা চালায় সালু হিরাসহ ২০-২৫ জনের একটি দল। তাদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতারি কুপিয়ে আহত করে। খবর পেয়ে ছেলেসহ স্বজনরা এগিয়ে গেলে তাদেরকেও আহত করে ঘাতকরা।

এসময় আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে দায়িত্বরত চিকিৎসক সুরজ মিয়াকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের পরিদর্শক ইনচার্জ মো. বাচ্চু মিয়া এর সত্যতা নিশ্চিত করেছেন। 

ফতুল্লা মডেল থানার ওসি নুরে আজম জানান, এলাকার ইট ও বালু ব্যবসা নিয়ে দ্বন্ধ ও আধিপত্য বিস্তার নিয়ে তাদের মধ্যে আগে থেকে বিরোধ চলছিল। আওয়ামী লীগ নেতাকে হত্যায় জড়িত সাল্লু স্থানীয় সন্ত্রাসী। তাকেসহ অন্যদের আটকের চেষ্টা চলছে। নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

Back to top button