সারাদেশ

নিজ দলের নেতাকর্মীদের হুঁশিয়ারি দিলেন গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জে বিএনপি অত্যন্ত শক্তিশালী সংগঠন মন্তব্য করে জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, কোটা আন্দোলন দেশের সব জায়গায় হয়েছে; কিন্তু নারায়ণগঞ্জের মত কঠিন আন্দোলন দেশের কোথাও হয়নি। নারায়ণগঞ্জে আমাদের দলের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও ছাত্র জনতা যেভাবে রুখে দাঁড়িয়েছে তা ইতিহাস হয়ে থাকবে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জে আয়োজিত নারায়ণগঞ্জ জেলা বিএনপির এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এইসব কথা বলেন। কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী, ছাত্র-জনতার উপর গুলি চালিয়ে গণহত্যাকারী খুনি হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে দিন ব্যাপি অবস্থান কর্মসূচি পালন করবে নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এসময় তিনি আরও বলেন, স্বৈরাচারের রক্তচক্ষুকে আমরা ভয় পাই নাই। আন্দোলনের শেষ পযর্ন্ত আমরা রাজপথে ছিলাম। আমাদের উপর নির্বিচারে গুলি করা হয়েছে। অগ্নিসংযোগ-লুটপাট যারা করেছে তারা স্বৈরাচারের লোকেরা করেছে। তারপরও পুলিশ দিয়ে আমাদের নামে মিথ্যা মামলা করেছে। ইতিহাস ঘাটলে দেখবেন স্বৈরাচারের এমন পতন কোথায় হয়নি বা ইতিহাসে কেউ দেখেনি। শুধু পতন নয়, নেতাকর্মীদের কথা চিন্তা না করে তার বোনকে নিয়ে পালিয়ে গেছে। এই নিষ্ঠর পরিনতি বাংলাদেশে ইতিহাস হয়ে থাকবে। 

গিয়াসউদ্দিন বলেন, এ বিজয়ে এখনই খুশি হওয়ার সময় নেই। পতিত স্বৈরাচার ষড়যন্ত্র করছে। কীভাবে তারা অরাজকতা তৈরি করে দেশে ফিরতে পারে। আমাদের নেতা বিচক্ষণ, তিনি এটা উপলব্ধি করে তিন দিনের কর্মসূচি দিয়েছেন। আমাদের এই তিন দিন রাজপথে থাকতে হবে। তাদের ষড়যন্ত্র প্রতিহিত করতে হবে। তারা যেকোন পর্যায়ের ও গোষ্ঠির হোক না কেনো তাদেরকে ছাঁড় দেয়া যাবে না। 

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কেউ কোন লোভে পরে তাদের সঙ্গ দিবেন না। দিলে কিন্তু আমার কাছে ঠিকই রিপোর্ট আসবে। ইতিমধ্যে অনেক খবর আমাদের কাছে আসছে। এখন আপনারা মিলাদ করবেন, মিছিল করবেন; কর্মটা করছেন কি স্বাধীন হওয়ার পরে? বেশি বাড়বেন না। আমি তো এখন নারায়ণগঞ্জ বিএনপির এখন সভাপতি। বেশি কেউ লাফাইবেন না। অপরাধ করলে, সাইজ করে দেওয়া হবে। কোন কুর্নিশ করা হবে না।

এসময়ে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি’র সভাপতি মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, রূপগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি এড. মাহফুজুর রহমান হুমায়ূন, সাধারণ সম্পাদক বাছির উদ্দিন বাচ্চু, ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটু, সাধারণ সম্পাদক এড. বারী ভুইয়া, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক গোলাম কায়সার রিফাত, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ ভূঁইয়াসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

 

 

Back to top button