সারাদেশ

ঢাবিতে সোনারগাঁ ছাত্রলীগের মহড়া

চলমান কোটাবিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তায় মহড়া দিয়েছে সোনারগাঁ ছাত্রলীগ। এসময় সোনারগাঁ ছাত্রলীগের ৩-৪জন আহত হয়েছেন বলে জানা গেছে। 

সোমবার (১৫ জুলাই) দুপুরের দিকে শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে মধুর কেন্টিনে গিয়ে শেষ হয়। এ সময় তাদের হাতে লাঠি, বাঁশ দেখা যায়। এরপর মধুর কেন্টিন থেকে আরেকটি মিছিল নিয়ে টিএসসির সামনে অবস্থান নেন ছাত্রলীগের নেতাকমীরা।

এ সময় তারা ‘তুমি কে আমি কে, বাঙালি-বাঙালি’, ‘শেখ হাসিনার সিদ্ধান্ত, চূড়ান্ত-চূড়ান্ত’, ‘এক মুজিব লোকান্তরে, লক্ষ মুজিব ঘরে-ঘরে’, ‘হই হই রই রই, রাজাকারেরা/জামাত-শিবির গেলি কই’ ইত্যাদি স্লোগান দেন।

ছাত্রলীগের মিছিলে সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলঅম রাসেল ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগরের নেতৃত্বে কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার (১৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ শুরু হয়। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, অনেক বিনয়ের পরিচয় দিয়েছি। এখন মোকাবিলা করবো। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে জড়ান ছাত্রলীগের নেতাকর্মীরা।  

Back to top button