Uncategorized

সোনারগাঁয়ে জাপার প্রচার গাড়ি ও মাইক ভাঙচুরের অভিযোগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার প্রচারকাজে ব্যবহৃত একটি ব্যাটারিচালিত অটোরিকশা, মাইক ভাঙচুর ও চালককে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সোনারগাঁ উপজেলার জামপুর ইউপির বেলাবো এলাকায় এই ঘটনা ঘটে।

অটোরিকশা চালক শাহ্ আলম সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, জাতীয় পার্টির প্রার্থীর প্রচারণার জন্য তার অটোরিকশাটি ভাড়া করা হয়েছিল। সকালে বেলাবো এলাকায় লাঙলের পক্ষে ভোট চেয়ে মাইকে প্রচার চলছিল। সাড়ে ১১টার দিকে কয়েকজন যুবক মাইক বন্ধ করতে বলেন। এ নিয়ে তর্কবিতর্কের এক পর্যায়ে আমাকে তারা মারধর করে এবং অটোরিকশা ভাঙচুর করেন। এই সময় মাইক ও মাইকের মেশিনও ভাঙচুর চালায় তারা।

এ ব্যাপারে এমপি লিয়াকত হোসেন খোকা বলেন, নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন লাঙ্গলের বিপক্ষে সোনারগাঁয়ের মানুষকে হুমকি ধামকি দিচ্ছে। লাঙ্গলের প্রচার-প্রচারণায় বাধা সৃষ্টি করা হচ্ছে। শনিবার লাঙ্গল প্রতীকের পক্ষে প্রচার-প্রচারণা চালানোর সময় অটোরিকশা চালককে মারধর করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে প্রচারণার কাজে ব্যবহৃত অটোরিকশা ও মাইক। এই ঘটনায় তিনি সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেফতারের জোর দাবি জানান।

তবে, আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বলেন, ‘ঘটনাটি শোনার পর আমি খোঁজ নিয়েছি। উচ্চ শব্দে মাইক বাজানো নিয়ে এলাকাবাসী আপত্তি জানান। পরে এ নিয়ে তর্কবিতর্ক হয়। এই ঘটনার সাথে আওয়ামী লীগের কেউ জড়িত না। নির্বাচনী মাঠে ফায়দা নিতে আওয়ামী লীগের বিরুদ্ধে বানোয়াট অভিযোগ করছেন জাতীয় পার্টির প্রার্থী ও তাঁর লোকজন।’

Back to top button