সারাদেশ

ডুপ্লেক্স বাড়িতে রাত কাটানো বেনজীরের সেই বাড়ি জব্দ

রূপগঞ্জে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের একটি বিলাসবহুল ডুপ্লেক্স বাংলো বাড়ি জব্দ করা হয়েছে। বাংলোটির মূল্য প্রায় ১০ কোটি টাকা।

আদালতের নির্দেশে শনিবার (৬ জুলাই) বিকাল ৩টার দিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে একটি টিম রূপগঞ্জের আনন্দ হাউজিং সোসাইটি এলাকার এই বাড়িটি জব্দ করে।

দুদকের নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-পরিচলাক মঈনুল হাসান রওশনী তথ্যটি নিশ্চিত করে জানান, বাড়িটি ক্রোকের সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকসহ স্থানীয় উপজেলা প্রশাসন ও দুদকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আদালতের আদেশ অনুসারে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়িটিতে সাইনবোর্ড লাগিয়ে বিজ্ঞপ্তি সাঁটানো হবে।

জানা গেছে, বেনজীর আহমেদ আট বছর আগে ১ কোটি ৮৩ লাখ টাকা দিয়ে রূপগঞ্জের প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ওই জায়গাটি কিনে নেন। এরপর ২০২২ সালে জমিটিতে বিলাসবহুল ডুপ্লেক্স বাড়ি করেন তিনি। বেনজীর মাঝেমধ্যেই এ বাড়িতে আসতেন, রাত্রিযাপনও করতেন। বাড়িটিতে সার্বক্ষণিক নিরাপত্তায় কেয়ারটেকারের পাশাপাশি দুটি কুকুরও রাখা হয়েছে।

দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১২ জুন আদালত তৃতীয় দফায় বেনজীরের আরও বিপুল সম্পদ জব্দ করেন। সে তালিকায় এ বাংলোটিও ছিল। এরপর বাড়িটি দেখভালের জন্য জেলা প্রশাসককে রিসিভার নিয়োগ দেন আদালত।

 

Back to top button