সারাদেশ

কোটাবিরোধীদের হামলায় আহত সোনারগাঁ ছাত্রলীগের ৭ নেতাকর্মী

চলমান কোটাবিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবির) সাধারণ শিক্ষার্থীদের মুখোশের আড়ালে অস্ত্রধারী বিএনপি-জামায়াতের হামলায় সোনারগাঁ ছাত্রলীগের ৬-৭ জন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে একজনকে প্রো একটিভ ও বাকি ৩ জনকে আল বারাকা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- আরমান, মুমিন, জুয়েল, মহসীন ও সায়মন।

এদিকে আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর। পরে সোনারগাঁয়ের সংসদ সদস্য কায়সার হাসনাতের পক্ষ থেকে তাদেরকে সুচিকিৎসার ব্যবস্থা করে দেন। 

ছাত্রলীগ সভাপতি রাশেদুল জানান, সাধারণ শিক্ষার্থীদের মুখোশের আড়ালে অস্ত্রধারী বিএনপি-জামায়াতের ক্যাডাররা সোনারগাঁ ছাত্রলীগের উপর নৃশংসভাবে হামলা করে। আমাদের ছাত্রলীগের ৬-৭ জন আহত হয়েছেন। এদের মধ্যে একজনকে আমরা প্রো একটিভে ও ৩ জনকে আল বারাকা হাসপাতালে ভর্তি করেছি। ঢাকা মেডিকেলে আমরা নিতে চেয়েছিলাম সেখানে আমাদের ডুকতে দেওয়া হয় নাই। বার্ন ইউনিটের সামনে ওরা (কোটা বিরোধীরা) হামলা চালাচ্ছে। 

উল্লেখ্য, সোমবার (১৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ শুরু হয়। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, অনেক বিনয়ের পরিচয় দিয়েছি। এখন মোকাবিলা করবো। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে জড়ান ছাত্রলীগের নেতাকর্মীরা।  

Back to top button