সারাদেশ

ইউনিয়ন পরিষদ অফিস নিজেদের এলাকায় রাখতে মানববন্ধন 

ইউনিয়ন পরিষদ অফিস নিজেদের এলাকায় রাখতে মানববন্ধন 

 

স্টাফ রিপোর্টার (Somoysokal) আড়াইহাজারের সাত গ্রাম ইউনিয়ন পরিষদ অফিস নিজেদের এলাকায় রাখতে মানববন্ধন করেছে এলাকাবাসী। একই সাথে জেলা প্রশাসক বারবার একটি স্মারক লিপিও জমা দিয়েছেন।

 

রবিবার (২০ অক্টোবর) দুপুর ১২ টায় আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়ন ১নং ওয়ার্ডের অর্থাৎ সাতগ্রামের বাসিন্দারা নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন করেন এবং মানববন্ধন শেষে স্মারক লিপি জমা দেন এলাকাবাসী।

 

স্মারক লিপি তে উল্লেখ থাকে, আমরা নিম্নস্বাক্ষরকারীগণ সাতগ্রাম ইউনিয়নের অধিবাসী। আপনি জেলা প্রশাসক হিসেবে আমাদের

অভিভাবক। আমরা সাতগ্রাম ইউনিয়নের জনগণ আমাদের একটি অধিকার নিয়ে আপনার নিকট আবেদন পেশ করছি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আমাদের অধিকারের বিষয়টি আপনি মনােযােগ সহকারে দেখবেন এবং আমাদের বিষয়ে ন্যায় সংগত পদক্ষেপ গ্রহন করবেন।

 

আপনি আবশ্যই অবগত আছেন বর্তমানে অত্যন্ত যুক্তি সংগত কারণে সাতগ্রাম ইউনিয়ন পরিষদ কার্যালয়

অন্যত্র স্থানান্তর প্রয়ােজন । ফলে আধুনিক নতুন ভবন নির্মাণ অতীব জরুরী। বিশ্বস্ত সূত্রে জানতে পারি

উক্ত ভবন নির্মাণের জন্য সুবিধাজনক কোন জায়গা না পাওয়ায় ভবনটি নির্মাণ করা সম্ভব হচ্ছে না । আপনি

জেনে খুশী হবেন যে,বহুকাল পূর্বেব সাতগ্রামেই সাতগ্রাম ইউনিয়ন পরিষদ প্রতিষ্ঠা লাভ করে এবং জন্মলগ্ন থেকে কার্যালয় স্থাপন করে তার কার্যাবলী সম্পন্ন করা হতাে । কিন্তু অতীব দুঃখের বিষয় অজ্ঞাত কারনে পরবর্তী সময়ে ইউনিয়ন পরিষদ কার্যালয় পুরিন্দা বাজার গ্রামে স্থানান্তর করা হয়েছে। সাতগ্রাম ইউনিয়ন টি সাতগ্রামের নামে নাম করণ করা হয়েছে। তাই এ ক্ষত্রে সাতগ্রাম ইউনিয়ন পরিষদ ভবন সাতগ্রামেই নির্মাণ হবে এটাই স্বাভাবিক। তাই আমরা আপনারা নিকট দারস্থ হয়েছি অনুগ্রহ করে আমাদের বিষয়টি আমলে নিবেন।

 

তাছাড়া আরাে যে সকল অকাট্য যুক্তি সংগত কারণে সাতগ্রাম ইউনিয়ন পরিষদ ভবন সাতগ্রামে নির্মিত

হওয়া বাঞ্ছনীয়, তা উল্লেখ করা হলাে। আমাদের গ্রামের রাস্তাঘাটসমূহ পাকা ও উন্নত। এখানে ০১টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ০১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়,০২ টি মাদ্রাসা,০১ টি বাজার ও ইউনিয়ন ভূমি অফিস আছে। সুতরাং ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে প্রতিনিয়ত শতশত ছেলে মেয়ে ও জনগণ শিক্ষা,সাস্থ সেবা ও ভূমি সেবাসহ কেনাকাটা করতে আসে । এ প্রতিষ্ঠান গুলি ঢাকা-সিলেট সহা সড়কের সন্নিকটে ছায়া ঘেরা, নিরিবিলি, মনোরম পরিবেশে নির্মিত, ফলে ইউনিয়নের সকল জনগণ অল্প সময়ে স্বাচ্ছন্দে আসা যাওয়া করতে পারে। সাতগ্রামের লোকজন অত্যন্ত অতিথিপরায়ণ এবং দলমত-ধর্ম নিবরিশেষে মিলে মিশে বসবাস করে সুতরাং এ গ্রামে সাতগ্রাম ইউনিয়ন পরিষদের ভবন নির্মান ন্যায় সংগত।

 

এবিষয়ে আড়াইহাজার উপজেলার ইউএনও মো. নাহিদুর রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান, এধরণের একটা স্মারক লিপি আমাদের কাছেও জমা দিয়েছে। বর্তমানে সাতগ্রাম ইউনিয়ন পরিষদ অফিস সাতগ্রাম  ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ পুরিন্দা বাজার গ্রামে অবস্থিত, এখানেই একটি ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ করা হচ্ছে। অন্যদিকে সাতগ্রাম ইউনিয়নের ১নং ওয়ার্ডস্থ সাতগ্রামের বাসিন্দারা তাদের এলাকায় ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ করার দাবি জানিয়েছেন কিন্তু ভবন নির্বাণ বা অফিস পরিচালনা করার জন্য যতটুকু জমি প্রয়োজন তা সেখানে নেই। কিছু খাস জমি আছে সেগুলো ভূমি মন্ত্রণালয়ের অধীনে আছে।

 

মানববন্ধন ও স্মারক লিপি জমা দেওয়ার সময় যারা নেতৃত্ব দিয়েছেন তারা হলেন, সাতগ্রাম ইউনিয়নের ১নং ওয়ার্ড সাতগ্রামের বাসিন্দা বিশিষ্ট সমাজ সেবক মো. আসলাম হোসেন, মো. সাইফুল, মো. মজিবুর,মো. জালাল হোসেন, মো. ছাত্তার সরকার, মো. হান্নান সরকার, ইকবাল বুলু, আলী হোসেন ও মো. সজিব।

Leave a Reply

Back to top button