রাজনীতি

২১ দিনে রনির ৪ মামলা

বিএনপির বিগত প্রায় এক যুগের আন্দোলন-সংগ্রামে ধারাবাহিকভাবে সাংগঠনিক কর্মকান্ডের মাধ্যমে বিএনপির রাজনীতিতে মশিউর রহমান রনি ব্যাপক আলোচিত এক নাম। নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামিম ওসমানের এক বক্তব্যের চ্যালেঞ্জ করে বক্তব্য দেয়া ও ৭২ ঘন্টা গুম থাকার মাধ্যমে রনি দেশব্যাপী আলোচনায় কেন্দ্রবিন্দুতে পরিণত হন।

রনি বর্তমানে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব। তারেক রহমানের ডাকা বিভিন্ন আন্দোলন সংগ্রামে সামনের সারিতে থেকে যুব সমাজকে সাথে নিয়ে সক্রিয় ভূমিকা পালন করছেন তিনি। অথচ তার বিরুদ্ধে একের পর এক মামলায় গড়ে উঠেছে মামলার পাহাড়। সম্প্রতি ২১ দিনে তার নামে হয়েছে আরও ৪টি মামলা।

জানা যায়, রনির সাংগঠনিক দক্ষতা ও কর্মকান্ডকে ভয় পেয়ে বারবার বিভিন্ন মামলায় জর্জরিত করা হচ্ছে। আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা থাকায় রনিকে বারবার মামলার শিকার হতে হচ্ছে। সম্প্রতি গত ১ মাসে রনির নামে থানায় ৪টি গায়েবি মামলা করা হয়। মূলত রনিকে রাজনৈতিকভাবে হেয় করতে না পেরে তার বিরুদ্ধে এতো মামলা হচ্ছে ক্ষোদ অভিযোগ করেন নিজেই।

রনি বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও মোকাবেলা করতে না পেরে ছাত্রলীগ, যুববলীগ ও আওয়ামী লীগ বিপরীত পন্থায় আমাকে প্রতিহত করার চেষ্টা করছে। নারায়ণগঞ্জে যাতে আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন না করতে পারি সেজন্য তারা আগে থেকে কিশোর গ্যাং একটা মামলা দিয়েছে। এরপর ফতুল্লা সিদ্বিরগঞ্জ থানায় তিনটা মামলা দিয়েছে। মামলা দেওয়ার কারণ, দীর্ঘ ১৭ বছর আমি আন্দোলন সংগ্রামে মাঠে ছিলাম। গ্রেপ্তার ও গুম হওয়ার পর আমি পিছপা হয়নি। আমার সাংগঠনিক দক্ষতা ও কর্মকান্ডকে ভয় পেয়ে তারা মামলা দিয়ে আন্দোলন সংগ্রাম থেকে দূরে রাখতে চায়।

Back to top button