সারাদেশ

শনিবার জেলা বিএনপির সম্মেলন, প্রস্তুতি সম্পন্ন

দীর্ঘ ১৪ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে উৎসবমুখর পরিস্থিতি বিরাজ করছে গোটা জেলায়।সম্মেলনকে ঘিরে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সেইসঙ্গে বানানো হচ্ছে বেশ কয়েকটি তোরণ।

শনিবার (১৭ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের হীরাঝিল আবাসিক এলাকার গিয়াস উদ্দিন ইসলামিক মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সম্মেলন স্থলের অধিকাংশ কাজ শেষ পর্যায়ে। ব্যানার, ফেস্টুন, পোস্টারে ছেয়ে ফেলা হয়েছে সম্মেলন মঞ্চের আশপাশ এলাকা। দফায় দফায় জেলা বিএনপির নেতাকর্মীরা সম্মেলন স্থল পরিদর্শন করছেন। সম্মেলন স্থলে মঞ্চ ও সাজসজ্জা সুশৃঙ্খলভাবে পরিচালনা করার জন্য সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলামকে আহ্বায়ক করে ২০ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

এদিকে সম্মেলনের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র কিনেছেন জেলা বিএনপির বর্তমান সদস্য সচিব গোলাম ফারুক খোকন ও যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব। সম্মেলনের দিন ভোটাভুটির মাধ্যমে এই দুজন প্রার্থীর যেকোনো একজন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হবেন। পরবর্তীতে ১৫১ সদস্যবিশিষ্ট জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

দলীয় সূত্রে জানা যায়, দ্বি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত থাকবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এদিন তিনি জেলা বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে নানা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন বলে জানা যায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু। এছাড়া জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং সদস্য সচিব গোলাম ফারুক খোকনের সঞ্চালনায় আরও উপস্থিত থাকবেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু, আজহারুল ইসলাম মান্নানসহ প্রমুখ।

অপরদিকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির কাউন্সিলকে ঘিরে তাদের ১০টি ইউনিটে কমিটির ১০১ জন করে কাউন্সিলর রয়েছেন। সে হিসাবে সারা জেলাজুড়ে ১ হাজার ১০ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এছাড়া সেদিন বিভিন্ন ইউনিট ও অঙ্গ সহযোগী সংগঠনের ১৫০০ ডেলিগেট উপস্থিত থাকবেন। সেদিনের সম্মেলনে ভোটাভুটির মাধ্যমে শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

জেলা বিএনপির নেতাকর্মীরা জানান, নারায়ণগঞ্জ জেলা বিএনপি দীর্ঘদিন ধরে কয়েকটি বলয়ে বিভক্ত। তাদের দাবি, সেক্রেটারি পদে দুর্দিনের পরিক্ষিত ত্যাগী নেতা যেন এবার নেতৃত্বে আসেন।

Back to top button