সারাদেশ

হাসিনা-শামীমের বিরুদ্ধে নারায়ণগঞ্জে আরও এক হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিদ্ধিরগঞ্জে শিমরাইল এলাকায় গুলিতে মাছ ব্যবসায়ী মিলন নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৬২ জনের নাম উল্লেখ্য করে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) দিবাগত রাত ১২টার দিকে নিহত মিলনের স্ত্রী শাহনাজ বেগম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় এ হত্যা মামলাটি করেছেন।এ নিয়ে নারায়ণগঞ্জে তাদের বিরুদ্ধে ২টি হত্যা মামলা হয়েছে।

মামলায় আরও আসামীরা হলেন, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর মতিউর রহমান মতি, শাহজালাল বাদল, নুর উদ্দিন মিয়া, রুহুল আমিন, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়াসহ প্রমুখ। নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমীর খসরু বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়,গত ২১জুলাই গণঅভ্যুত্থানে শিমরাইল এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দিয়ে মাছের আড়ৎতে যাচ্ছিলেন মাছ ব্যবসায়ী মিলন মিয়া। এসময় ১ থেকে ৩ নং আসামীর নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা ছাত্র-জনতার উপর হামলা চালিয়ে গুলিবর্ষণ করে। এতে মিলনের বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে সাইনবোর্ডে এলাকায় প্রো-একটিভ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে, গত শনিবার (১৭ আগস্ট) রাতে শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও শামীম ওসমানসহ ৪৮ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে নারায়ণগঞ্জ সদর মডেল থানায়। বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের সময় নারায়ণগঞ্জে আবুল হাসান (২০) নামের এক তরুণকে হত্যার অভিযোগ আনা হয় এ মামলায়। নিহত আবুল হাসানের বড় ভাই আবুল বাশার বাদী হয়ে ওই হত্যা মামলাটি করেন।

এ মামলার অন্য আসামিরা হলেন- সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক তথ্য ও প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ, সাবেক জাতীয় পার্টির দলীয় সংসদ সদস্য সেলিম ওসমান, তার ভাতিজা আজমেরী ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, শ্যালক তানভীর আহমেদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও আওয়ামী লীগ নেতা আবদুল করিম প্রমুখ। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে দেড় শতাধিক লোককে।

 

 

Back to top button