সারাদেশ

জন্মদিনে যা বললেন শাহ নিজাম

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সফল ব্যবসায়ী শাহ নিজাম। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের বক্তব্য থেকে অনুপ্রাণিত হয়ে জীবনের ৫৩ বছর অতিবাহিত করলেন আওয়ামী লীগের এ নেতা। আজ এই নেতার জন্মদিন।

বিশেষ এই দিনে শাহ নিজাম বলেন, স্কুলে ১০ম শ্রেনীতে থাকতেই নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগে সংযুক্ত হই। পরে তোলারাম কলেজে সমাজ কল্যাণ পদে নির্বাচন করে জয়যুক্ত হই। সে সময়ে আমার নেতৃত্বকে মূল্যয়ণ করে আমাকে শহর ছাত্রলীগের সেক্রেটারী ঘোষণা করা হয়। দীর্ঘদিন আমি ওই দায়িত্ব পালন করেছি, মানুষের মৌলিক অধিকার, গণতন্ত্র, নেয্য পাওনা আদায়ে ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য। ১৯৯০ সালে ও ৯৬ আন্দোলনে সক্রিয় ভূমিকায় সামনের সারিতে থেকে আন্দোলন করেছি। ২০০১ সালের পর একেএম শামীম ওসমানের নির্দেশে আমরা মানুষের মৌলিক অধিকার আদায়ে আন্দোলন করেছি। আমি আমার কর্মে মানুষের ভালোবাসা পেতে চাই। আমার জন্মদিনে সকলের কাছে দোয়া প্রার্থনা করি।

১৯৬৯ সালের ৩ অক্টোবর শাহ নূর উদ্দিন আহম্মেদ ও রওশন আরা আহম্মেদ দম্পতির ঘর আলোকিত করে আসেন শাহ নিজাম। ৭ ভাই বোনের মধ্যে ৫ম অবস্থানে তিনি। পরিবারের কাছে ছোট বেলা থেকে বেশ আদরের ছিলেন। জন্ম রাজধানীর রাজধানীর ফিরোজা মেডিকেল হল হাসপাতালে, জীবনের শৈশবের সময়টা মুন্সিগঞ্জে দাদার বাড়িতে কাটালেও, কৈশোর ও যৌবন কাটে নারায়ণগঞ্জে।

১৯৯৭ সাথে ছাত্র রাজনীতিতে থাকা অবস্থায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয় তিনি। পরে ২০০৩ সালে প্রথম ছেলে সন্তানের বাবা হয় শাহ নিজাম।সব সময় শার্ট-প্যান্ট ও টি-শার্ট পড়ে থাকা শাহ নিজাম স্বাচ্ছন্দবোধ করেন। পছন্দের খাবারের মধ্যে বাঙ্গালীর ভাত-মাছ ও ডাল তার কাছে খুব প্রিয়। প্রিয় ফুলের মধ্যে রয়েছে বেলী ফুল।

Back to top button