সারাদেশ

মাহাবুবকে পাশে চান আইনজীবীরা

আগামী ৩০ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। এর মধ্যে আদালতপাড়ায় নির্বাচনী আমেজ তৈরি হয়েছে। বিএনপিপন্থী আইনজীবী ফোরাম নির্বাচন বর্জনের দাবি জানালেও আওয়ামী পন্থী প্যানেলে জোর আলোচনা শুরু হয়েছে কে হচ্ছেন সভাপতি-সাধারণ সম্পাদক? সভাপতি পদে অনেকটা নিশ্চিত রয়েছে দুইবারের নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মোহমীন মিয়ার নাম। সেক্রেটারি পদে আলোচনায় আছেন একাধিক প্রার্থী।

প্রার্থীদের মধ্যে নাম শুনা যাচ্ছে জেলার সাবেক পিপি অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, রবিউল আমিন রনি, অ্যাডভোকেট মাহাবুবুর রহমান ও অ্যাডভোকেট কামাল হোসেনের নাম।

এদের মধ্যে বাইরে টেবিলে আলোচনায় সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুর রহমান। দুই ট্রাম পূর্বে মোহসীন মিয়ার সাথে সাংগঠনিকভাবে তিনি তার দায়িত্ব পালন করেছেন। আইনঅঙ্গনে সবার সাথে রয়েছে তার সুসম্পর্ক। আদালতপাড়ায় মাহাবুবুর রহমান একজন পরিচ্ছন্ন ও শান্ত আইনজীবী।

আইনজীবীরা জানায়, সারা বিশ্ব যখন করোনা ভাইরাসের সংক্রমণে কাঁপছিলো ঠিক তখনই জীবনের মায়া ত্যাগ করে সাধারণ আইনজীবীদের পাশে ও বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজ খবর নিয়েছেন মাহাবুবুর রহমান। বার ভবন নির্মানে রয়েছে তার সফলতা। আইনজীবী সমিতির পক্ষে থেকে আর্থিক সুবিধাসহ সকল ধরনের সহযোগিতা করেছেন বিপদগ্রস্ত আইনজীবীদের। তাছাড়া এড. মোহসীন মিয়ার স্বমন্বয়ে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণ থেকে অসংখ্য ভুয়া আইনজীবী শনাক্ত ও টাউটদের উচ্ছেদে রয়েছে একাধিক প্রশংসতা। দায়িত্ব থাকাকালীন ডিজিটাল বার ভবনের দ্বিতীয় তলায় জেলা জজ ও আইনজীবী সমিতি আধুনিক মসজিদ নির্মাণ করে নামাজের জন্য সুব্যবস্থা করে দেন এবং দ্বিতীয় তলায় আইনজীবীদের বসার জন্য সুব্যবস্থা করে দেন।

আইনজীবী সূত্র জানায়, অ্যাডভোকেট মো. মাহবুবুর রহমান (২০১২-১৩) সনে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, (২০১৮-১৯) ও (২০১৯-২০) সনে যুগ্ম সাধারণ সম্পাদক এবং (২০২০-২১) ও (২০২১-২২) সনে সাধারণ সম্পাদক পদে গুরুত্বের সাথে দায়িত্ব পালন করেন। যার কারণে আইনজীবী সমিতিতে তার নাম চিরস্মরণীয় হয়ে আছে। কিন্তু এবারের নির্বাচনে একটি মহল রয়েছে মাহাবুবুর রহমানের বিরুদ্ধে। তারা চাচ্ছে আইনজীবী সমিতির নির্বাচন থেকে তাকে বঞ্চিত করতে। এ বিষয়ে সাধারণ আইনজীবীরা নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও আইনজীবী সমিতির নীতি নির্ধারকের কাছে হস্তক্ষেপ কামনা করেন।

Back to top button