সারাদেশ

আড়াইহাজা‌রে নৌকা-লাঙ্গল সমর্থকদের সংঘর্ষ, ভোটগ্রহণ স্থগিত

আড়াইহাজা‌রে নৌকা ও লাঙ্গল সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনার পর পর ওই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

রোববার দুপুরে আড়াইহাজার উপজেলায়র ৫৬নং রামচন্দ্রদী সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয় কে‌ন্দ্রে এ ঘটনা ঘটে।এ সময় পুলিশের ছোড়া গুলিতে দুইজন গুলিবিদ্ধ হন। তাদের নাম-পরিচয় জানা যায়নি। সংঘর্ষের ঘটনায় আলমগীর সিকদারের ভাই জাহাঙ্গীর সিকদারসহ ১৩ জনকে আটক করা হয়েছে।

এরপর বেলা ১১টায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলমগীর সিকদার। লাঙ্গলের প্রার্থীর অভিযোগ, কেন্দ্র দখল করে নৌকায় সিল মারার সময় আমরা বাধা দিলে তারা আমার লোকজনের উপর হামলা করে।

এই আসন থেকে নৌকা প্রতিকে বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু এবং লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী আলমগীর সিকদার নির্বাচন করছেন।

জানা যায়, রামচন্দ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে নৌকা ও ঈগল প্রতীকের দুই এজেন্ট জাল ভোট দিচ্ছেন বলে তারা জানতে পারেন। এ নিয়ে প্রতিবাদ করলে নৌকার লোকজনের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় গ্রামবাসীও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ ও ছড়রা গুলি করে। এতে দুইজন আহত হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক ঢাকা ট্রিবিউনকে বলেন, জাল ভোট দেওয়ার অভিযোগ তুলে আলমগীর সিকদার ও তার ভাই জাহাঙ্গীর সিকদারের নেতৃত্বে সমর্থকেরা কেন্দ্র ও ব্যালট বাক্স ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছুড়ে। ওই কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে। ১৩ জনকে আটক করা হয়েছে।

 

Back to top button