সারাদেশ

ডেঙ্গু রোধে নিজেদেরও সচেতন হতে হবে : মেয়র আইভী

প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। ভয়াবহ ডেঙ্গুর কারণে বহু মানুষ হারাচ্ছেন তাদের প্রিয়জন। এরই পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষের মধ্যে ডেঙ্গু সম্পর্কে সচেতনতা আরো বাড়াতে এবং মশাবাহিত এই মারাত্মক রোগ প্রতিরোধে সিটি কর্পোরেশন এলাকায় জনসচেতনতা কর্মসূচী চলছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও সেভ দ্যা চিলড্রেন এর যৌথ উদ্যোগে এই কর্মসূচীর অংশ হিসাবে নগরবাসীর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‍্যালি আয়োজন করা হয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী নগরবাসীকে সচেতন হয়ে ডেঙ্গু মোকাবেলায় সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়ে র‌্যালি উদ্বোধন করেন। এ সময় মশারি বিতরণ করা হয়।

এসময় আইভী বলেন, এখন প্রচুর পরিমানে মশা কমে গেছে। কোথাও যাতে বদ্ধপানি জমে না থাকে ইত্যাদি বিষয় নিয়ে এখন অনেকেই ব্যাক্তিগতভাবে সচেতন হয়েছে। সবাই শুধু চায় সিটি করপোরেশন কাজ করে দেক, কিন্তু নিজেদেরও তো ব্যক্তিগতভাবে সচেতন হতে হবে। একটা মানুষও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাক তা আমার কাম্য নয়। তাই আমি চাই যাতে আমাদের নাগরিকরাও এই বিষয়ে সচেতন হক।

র‌্যালিতে উপস্থিত ছিলেন কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কাউন্সিলর মিনোরায়া বেগম, স্বাস্থ্য বিভাগের প্রধান ডা. শেখ মোস্তফা আলী, মেডিকেল অফিসার ডা. নাফিয়া, সেভ দ্যা চিলড্রেন এর অফিসার প্রজেক্ট অপারেশন মাসুদুল কবির, উক্ত র‌্যালি পরিচালনা করেন জনস্বাস্থ্য ও রোগতত্ত্ব বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ নিজাম আলী।

Back to top button