সারাদেশ

শেখ হাসিনার আবেগের জায়গা সোনারগাঁ, বললেন এমপি কায়সার

‘শেখ হাসিনার আবেগের জায়গা সোনারগাঁ’ বলে মন্তব্য করে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য কায়সার হাসনাত বলেছেন, কারুশিল্প ফাউন্ডেশনের নাম আসলে বঙ্গবন্ধুর ইতিহাসের কথা মনে হয়। এখানে আসলে আমাদের আবেগের জায়গা সৃষ্টি করে। এ সোনারগাঁয়ের নামটি আসলে বাংলাদেশের ইতিহাসের কথা মনে পড়ে। উনি (শেখ হাসিনা) ৯৬’তে এ প্রতিষ্ঠানে এসেছিলেন। বর্তমানে প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৬০ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান আছে। 

মঙ্গলবার (২৮ মে) বিকালে উপজেলার জাদুঘরের সরদারবাড়ি ফাউন্ডেশন কমপ্লেক্সে আয়োজিত এক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিল্পাচার্য জয়নাল আবেদীনের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সংস্কৃতি মন্ত্রনালয় এ সেমিনারের আয়োজন করে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আমিনুর রহমান সুলতানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রনালয়ের সচিব খলিল আহমেদ, বিশিষ্ট কারুশিল্প অনুরাগী ও পরিচালনা বোর্ডের সদস্য চন্দ্র শেখর সাহা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহফুজ, সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়াসহ কারুশিল্প ফাউন্ডেশনের সদস্য ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

Back to top button