সারাদেশ

পোস্টারে জিয়া-খালেদা-তারেকের ছবি ব্যবহারে যুবদলের নোটিশ

ব্যানার-ফেস্টুনে নিজের ছবি বড় করে দলের শীর্ষ নেতাদের ছবিকে ছোট করে নেতাদের আত্মপ্রচার করার ঘটনা নতুন নয়। এমনটা না করতে মাঝে মাঝে রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে নেতাদের নিষেধ করা হলেও তা আমলে নেন না বেশিরভাগ নেতা। এবার নিজের ছবি ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ব্যবহার নিষিদ্ধ করেছে বিএনপির অঙ্গ সংগঠন যুবদল।

৮ অক্টোবর যুবদলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যুবদলের ব্যানার, পোস্টার, ফেস্টুনসহ সকল প্রচারণায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য কারো ছবি ব্যবহার করা যাবে না।

বিজ্ঞপ্তিতে যুবদল কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন দলের প্রতিষ্ঠাতা মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র পুনরুদ্ধারের চলমান আন্দোলনের অধিনায়ক দেশনায়ক তারেক রহমান এর ছবি ব্যতিত অন্য কোন ছবি ব্যানার, ফেষ্টুন, পোষ্টার সহ কোন প্রচারনায় ব্যবহার না করার নির্দেশনা থাকা সত্ত্বেও কেউ কেউ বিষয়টি অগ্রাহ্য করছেন, যাহা সংগঠন বিরোধী একটি শাস্তিযোগ্য অপরাধ। এ ব্যাপারে সতর্ক থাকার জন্য যুবদলের সকল ইউনিটের নেতাকর্মীদের পুনরায় সতর্ক করা হল।

যেসব ইউনিট এই নির্দেশনা মানবে না তাকে কঠিন সাংগঠনিক শাস্তির আওতায় আনা হবে বলে বিজ্ঞপ্তিতে হুঁশিয়ারি দেয়া হয়।

Back to top button