সারাদেশ

নাশকতার মামলায় সাবেক এমপি গিয়াসউদ্দিনের জামিন নামঞ্জুর

আড়াইহাজারে পুলিশের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুর রহমানের আদালতে জামিন শুনানী শেষে ওই আদেশ দেওয়া হয়।

কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিনকে জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেন।

তিনি বলেন, আড়াইহাজার থানার একটি মামলায় আজ তাকে আদালতে আনা হয়। শুনানি শেষে তার আইনজীবী জামিনের আবেদন করলে, আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। বতমানে তিনি নারায়ণগঞ্জ কারাগারেই রয়েছেন।

গিয়াসউদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন বলেন, আড়াইহাজারের মামলাটি সম্পূর্ণ রাজনৈতিক। মামলায় যে ঘটনা দেখানো হয়েছে সে সময় গিয়াসউদ্দিন আড়াইহাজারে উপস্থিত ছিলেন না। অথচ তাকে সেই মামলায় ১২ নম্বর আসামি করা হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১ টায় আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা ব্যবস্থায় প্রিজন ভ্যানে করে গিয়াস উদ্দিনকে ঢাকার কেরাণীগঞ্জ কারাগার থেকে নারায়ণগঞ্জের আদালতে আনা হয়। এসময় নেতাকর্মীরা আদালতে জড়ো হয়ে গিয়াসউদ্দিনের মুক্তির দাবীতে স্লোগান দিতে থাকে।

উল্লেখ্য, গত রোববার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আস-সামছ জগলুল হোসেনের আদালত। এরপর থেকেই তিনি কারাগারে রয়েছেন।

Back to top button