সারাদেশ

নারায়ণগঞ্জে বিএনপির ১৩ নেতা-কর্মী গ্রেপ্তার

নারায়ণগঞ্জে এক রাতে বিএনপির অন্তত ১৩ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে, পুরোনো বিস্ফোরক আইন ও নাশকতার অভিযোগে করা মামলায় ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল রোববার রাত ১০টা থেকে আজ সোমবার ভোর ৪টা পর্যন্ত শহর ও উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

জেলা বিএনপি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গ্রেপ্তারকৃতরা হলেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম পান্না মোল্লা, বন্দর থানা বিএনপির সাবেক সভাপতি নূর মোহাম্মদ পনেছ, আড়াইহাজার উপজেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি অ্যাড. খোরশেদ মোল্লা, সহসভাপতি অ্যাড. সিদ্দিকুর রহমান, সদর থানা বিএনপির সদস্য ফয়সাল আহমেদ, নাসিকের ৭ নম্বর ওয়ার্ড বিএনপির প্রচার সম্পাদক দুলাল হোসেন, একই ওয়ার্ডের কর্মী সোহেল, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা মাসুদ, ১০ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা শফিকুল ইসলাম শফিক,  আড়াইহাজার উপজেলা বিএনপির সদস্য সামসুল হক, জেলা শ্রমিক দল নেতা কামাল হোসেন, সোনারগাঁ পৌর বিএনপির সদস্য হুমায়ুন ও রূপগঞ্জ থানা জাসাসের সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার চৌধুরী।

জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা বলেন, বিস্ফোরক আইন ও নাশকতার অভিযোগে করা মামলাগুলোর ফলোআপ হিসেবে রোববার রাত থেকে সকাল পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। গত চব্বিশ ঘন্টায় এইসব মামলায় ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেন, আগামী ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে গণগ্রেপ্তার কার্যক্রম চালাচ্ছে পুলিশ। অনেক নেতা-কর্মী মামলাগুলোতে জামিনে থাকলেও তাদের অজ্ঞাত আসামির তালিকায় ঢুকিয়ে দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে।

Back to top button