Uncategorized

আইভীর মন্তব্যের জবাব দিলেন ভিপি রিয়াদ

তোলারাম কলেজে ময়লা নিয়ে সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর করা একটি মন্তব্যের কড়া জবাব দিয়েছেন তোলারাম কলেজের ভিপি ও সাবেক মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ।

দুইদিন পর তার বক্তব্যে শিক্ষার্থীরা হতাস হয়েছে মন্তব্য করে ফেসবুকে স্ট্যাটাস দেন তোলারাম কলেজের ভিপি ও সাবেক মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ।

সেখানে তিনি বলেন, মাননীয় মেয়র নারায়ণগঞ্জ, আমরা শিক্ষার্থীরা আপনার বক্তব্য শুনে খুব হতাস হয়েছি,খুবই অবাক হয়েছি! আপনি কিভাবে বক্তব্য দিয়ে বললেন ময়লা কলেজ।রাস্তাঘাটের ব্যানার,ফেস্টুন,আবর্জনা আশেপাশের বিভিন্ন বিল্ডিংয়ের ময়লা অনেকে ফাক পেলে কলেজের গলিতে ফেলে যায়।কলেজে শিক্ষকরা কি ময়লা ফেলে নাকি শিক্ষার্থীরা ময়লা ফেলেছে।শিক্ষার্থীরা অনেকবার পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেছে।আপনি এবং আপনার কাউন্সিলর বলেন রাস্তার লোকজন যখন বাহিরের ময়লা ক্যাম্পাসে ফেলে তখন কি ব্যবস্থা নিয়েছেন?বাইরের এই লোকজনকে বার বার কলেজ কতৃপক্ষ নোটিশ দিয়েছে যে কেউ কলেজের গলির ভিতরে ময়লা ফেলবেন না।কিন্তু আপনি সচেতন নাগরিক হয়ে বাংলাদেশের একটি স্বনামধন্য সরকারি কলেজ নিয়ে কিভাবে এমন দৃষ্টিকটু মন্তব্য করলেন।এই ধরনের নেতিবাচক,অযাচিত মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

গত ১৭ আগষ্ট নগর ভবনে আয়োজিত এক সভায় মেয়র আইভী বলেন, তোলারাম কলেজের প্রিন্সিপালের চিঠি পেয়ে সেখানে আমি ১৩ নং ওয়ার্ড কাউন্সিলরকে পাঠিয়েছিলাম। ওষুধও দেওয়া হয়েছে। সেখান থেকে আমাকে কয়েকটি ছবি পাঠিয়েছে। এরপর ছবিগুলো দেখলাম, এতো নোংরা। এতো ময়লা কলেজ। আমি তো অবাক হয়ে গেছি। স্কুল কলেজ এতো নোংরা কেন থাকবে? আমরা তো ছোট বেলায় স্কুলও পরিষ্কার করেছি ডিসি সাহেব। এখন তো বাচ্চাদের কিছু বলাই যায়না। বাবা মা এটা নিয়ে নিষেধাজ্ঞা দেয়। এটা অবশ্য আমার দায়িত্ব। সিটি করপোরেশনের দায়িত্ব সেখানে গিয়ে জরিমানা করা। কিন্তু আপনারা জানেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জরিমানা করা বা পুলিশ ছাড়া যাওয়া কঠিন ব্যাপার। কারণ এটা অন্যভাবে নেওয়ার চেষ্টা করে।

 

 

Back to top button