সারাদেশ

গিয়াসউদ্দিন আমাদের অক্সিজেন: রনি

বর্তমানে জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। নারায়ণগঞ্জে আমরা অভিভাবকহীন ছিলাম। যারা অভিভাবক ছিলো দীর্ঘ ১৫ বছর বিএনপি ক্ষমতায় না আসাতে তারা বর্তমান সংসদ সদস্যদের সাথে সম্বন্বয় করে ব্যবসা বানিজ্য টিকিয়ে রাখার জন্য সম্পর্ক করেছে। তারা ভুলে গিয়েছিলেন তারা বিএনপির নেতা। যখন বিএনপি নেতৃত্ব শূন্য হয়ে গিয়েছিলো ঠিক ওই মূহুর্ত্বে বিএনপির অভিভাবক হিসেবে চুলচেরা বিশ্লেষণ করে মুহাম্মদ গিয়াসউদ্দিনকে দায়িত্ব দেওয়া হলো। আমি এটার পিছনে জড়িত ছিলাম। দায়িত্ব দেওয়ার পর আমাদের জন্য গিয়াসউদ্দিন সাহেব কোথায় আছেন এখন? আমাদের জন্য তিনি কারাগারে আছেন। উনি রাজনীতি না করলেও পারতেন। রাজনীতি করার শখ থাকে এমপি হওয়ার সেটা তিনি হয়েছেন। 

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বক্তাবলী ইউনিয়ন যুব দলের উদ্দেগ্যে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি এ কথা বলেন। গত ১০ জুন এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া ও মিলাদ মাহফিল শেষে অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

রনি আরও বলেন, নারায়ণগঞ্জ বিএনপিতে ওয়ার্ড-ইউনিয়ন-থানা এবং জেলায় প্রত্যেকটা সেক্টরে আওয়ামী লীগের কিছু সদস্য ছড়িয়ে ছিটিয়ে দেওয়া হয়েছে। আমাদেরকে বিভিন্নভাবে ব্যবসা বানিজ্য সুবিধা দেওয়া হচ্ছে। আমাদের একটা ওয়ার্ডে নেতৃত্ব দেয় ১০১ জন, কিন্তু ব্যবসা করছেন দুইজন সভাপতি-সেক্রেটারি নয়তো সাংগঠনিক সম্পাদক। কোনোভাবে আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত হয়ে তারা করছে। এদের নেওয়ার উদ্দেশ্য একটাই তৃনমূল বিএনপিকে ধ্বংশ করে দেওয়া। আমরা সেটা হতে দিবো না। বর্তমানে যিনি দায়িত্ব আছেন মুহাম্মদ গিয়াসউদ্দিন তিনি আমাদের ছায়া ও অক্সিজেন। নারায়ণগঞ্জ জেলা বিএনপিকে যদি শক্তিশালী করতে হয় তাহলে উনার নেতৃত্বকে প্রাধান্য দিতে হবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান মাহমুদ মোল্লা। বক্তাবলী ইউনিয়ন যুবদল নেতা আবুল খায়েরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল বারী। এসময় অন্যান্যদের মাঝে বক্তাবলী ইউনিয়ন যুবদল, বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Back to top button