আইন-আদালত

আদালতে আইনজীবী সমিতির লাখ টাকার সম্পদ নষ্ট হচ্ছে দেখার কেউ নাই 

আদালতে আইনজীবী সমিতির লাখ টাকার সম্পদ নষ্ট হচ্ছে দেখার কেউ নাই 

 

আশিক রাজা (Somoysokal) নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের ছাদের উপরে রড ও বিভিন্ন প্রয়োজনীয় জিনিস বৃষ্টির পানিতে ভিজে লাখ টাকার সম্পদ নষ্ট হচ্ছে দেখার কেউ নাই। সরজমিনে আইনজীবী সমিতির ভবনের ছাদের উপর উঠে দেখা যায় অনেক রড ও বিভিন্ন প্রয়োজনীয় জিনিস যত্রতত্রভাবে পড়ে আছে। পড়ে থাকা দামী রডগুলো আর কিছুদিন এভাবে থাকলে ব্যবহারের অনুপযোগী হয়ে যাবে।

 

আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এড. মো. আনোয়ার প্রধানের কাছে ছাদের উপরে রড ও বিভিন্ন প্রয়োজনীয় জিনিস বৃষ্টির পানিতে ভিজে নষ্ট হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা মাত্র দায়িত্ব গ্রহণ করেছি একমাসও হয়নি, তবে উন্নয়নের কাজটা দ্রুত করতে হবে । আওয়ামীলীগ কোথাথেকে লুটপাট করে টাকা আনছে এটা দেখার বিষয় না বিষয় হলো দৃশ্যমান একটা বিল্ডিং হয়েছে । এখন এই বিল্ডিং করতে কি পরমিাণ লুটপাট হইছে ঐটা আমাদের আলোচনার বিষয় না । আলোচনার বিষয় হচ্ছে যেই কাজটা বাকি আছে এটা দ্রুত সময়ের মধ্যে শেষ করতে হবে । আশা করি আগামী মাস থেকেই উন্নয়নের কাজ শুরু হয়ে যাবে । এটা তো চলমান প্রক্রিয়া এটা তো কেউ বন্ধ করতে পারবে না । হইতো আমরা কিছু সংস্কার করবো বা বভনের ডিজাইন পরির্বতন করবো কিন্তু কাজ বন্ধ রাখা যাবেনা । এখন প্রশ্ন হচ্ছে আমাদের উন্নয়নের খাদ থেকেও কাজগুলো করতে পারি তাছাড়া আমরা বাহিরের ডোনার খুজতাছি যদি পেয়ে যায় তাহলে ভালো। কিন্তু আস্তে আস্তে সব উন্নয়ন কাজগুলো করবো সব তো একসাথে হবে না তবে আইনজীবীদের চেম্বার আর লিফট আগে করবো ।

 

এই বিষয়ে আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এড. সরকার হুমায়ুন কবিরের বক্তব্য আনতে গেলে তিনি কথা বলতে রাজি হোন’নি।

 

নাম প্রকাশে অনিচ্ছুক আইনজীবী সমিতির একজন সিনিয়র আইনজীবী বলেন, বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গত পাঁচ আগস্ট আওয়ামী সরকার পতনের পর দেশের প্রতিটি বিভাগেই পরিবর্তন হয়েছে। তারি ধারাবাহিকতায় নারায়ণগঞ্জেও রাজনৈতিক পরিস্থিতি থেকে শুরু করে আদালত পাড়ায়ও পরিবর্তন এসেছে। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নতুন কমিটি হয়েছে। বিএনপির নেতৃত্বে প্রথমে এডহক কমিটি করে পরে নির্বাচনের তারিখ দিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রতিনিধিরা নির্বাচিত হয়েছেন। যারা নির্বাচিত হয়েছে তাদের উচিত সমিতির কোনো জিনিস বা সম্পদ যেনো নষ্ট না হয়। তারা অনেকদিন পর ক্ষমতা পেয়েছে সেই খুশিতেই দিশেহারা। ছাদের উপর যে রড আর অন্যান্য জিনিস নষ্ট হচ্ছে এটা সাধারণ সকল আইনজীবীর সম্পদ। আইনজীবী সমিতি ভবন কোনো ব্যক্তির না, এটা সকল আইনজীবীর। যারা পরিচালনার দায়িত্ব পেয়েছে তাদের বেখেয়ালির কারণে এগুলো নষ্ট হচ্ছে।

Back to top button