Uncategorized

শুভ জন্মদিন শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের চারবারের নির্বাচিত সংসদ সদস্য একেএম শামীম ওসমানের শুভ জন্মদিন। ৬৩ টি বসন্ত পেরিয়ে আজ ৬৪‘তে পা রাখলেন তিনি। ১৯৬১ সালের ২৮ ফেব্রুয়ারী আওয়ামীলীগের ঐতিয্যবাহী রাজনৈতিক ওসমান পরিবারে জন্মগ্রহন করেন এই সাংসদ।

আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক এমএলএ খাঁন সাহেব ওসমান আলীর নাতী শামীম ওসমান। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ভাষাসৈনিক প্রয়াত একেএম শামসুজ্জোহা ও ভাষা সৈনিক প্রয়াত নাগিনা জ্জোহার তৃতীয় পুত্র তিনি। তার বড় ভাই নারায়ণগঞ্জ-৫ আসনের ৪ বার নির্বাচিত সাংসদ প্রয়াত একেএম নাসিম ওসমান। তার মেঝো ভাই একেএম সেলিম ওসমান নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সাংসদ ও বিকেএমইএ এর সভাপতি।

সাংসারিক জীবনে শামীম ওসমান এক ছেলে ও এক কন্যা সন্তানের পিতা। ছেলে ইমতিনান ওসমান অয়ন জেড এন্ড গ্রুপের ব্যবস্থাপক ও চেম্বার অব কমার্সের পরিচালক আর ছোট বর্তমানে পড়ালেখায় নিযুক্ত আছেন। তার সহধর্মিনী সালমা ওসমান লিপি জাতীয় মহিলা পরিষদের নারায়ণগঞ্জ জেলা কমিটির চেয়ারম্যান।

বর্তমানে শামীম ওসমান তার পরিবার নিয়ে ঢাকার গুলশানে বসবাস করেন। তবে নির্বাচনী হলফনামা অনুযায়ী তার স্থায়ী ও বর্তমান ঠিকানা হচ্ছে ৯৯ নং নবাব সলিমুল্লাহ রোড এলাকায়। শামীম ওসমান তার হলফনামায় শিক্ষাগতা যোগ্যতা উল্লেখ করেছেন বিএএলএলবি।

এদিকে শামীম ওসমানের জন্মদিন উপলক্ষে ১২ টা ১ মিনিট থেকেই ফেসবুকে তাকে সবাই শুভেচ্ছা জানাচ্ছেন। বিভিন্ন জায়গায় তার জন্য বিশেষ দোয়া প্রার্থনা করছেন তার শুভাকাংখীরা।

Back to top button