সারাদেশ

প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, থানায় মামলা

বন্দরে বুদ্ধি প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। শনিবার রাত ১২টার দিকে শাওন নামে এক যুবক উপজেলার কদমরসুল মাজার এলাকায় একটি বাড়ীতি নিয়ে গিয়ে ১৬ বছরের কিশোরীকে ধর্ষণ করেছে বলে জানিয়েছে ওই কিশোরীর মা।

এই ঘটনায় বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী মা বাদী হয়ে সোমবার সকালে বন্দর থানায় শাওনকে আসামী করে নারী ও শিশু নির্যাদন দমন আইনে মামলা দায়ের করেছেন। পুলিশ জানিয়েছে, ঘটনার পর থেকেই শাওন আত্মগোপন করেছে। তাকে গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।

অভিযুক্ত যুবক শান সিদ্ধিরগঞ্জের পাঠানটুলি আইলপাড়া এলাকার সালাউদ্দিনের ছেলে বলে জানা গেছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু বক্কর সদ্দিক। তিনি জানিয়েছেন, ভুক্তভোগী কিশোরী সিদ্ধিরগঞ্জর পাঠানটুলি এলাকার বাসিন্দা। গত শনিবার সে মোবাইল সার্ভিসিং করারজন্য বাজারে গিয়েছিল। পরে সেখান থেকে শাওন নামে যুবক ওই কিশোরীকে বন্দরের কমদরসুল এলাকার একটি বাড়ীতে এনে ধর্ষণ করেছে বলে কিশোরীর মায়ের অভিযোগের ভিত্তিতে থানায় মামলা নেওয়া হয়েছে। তিনি আরো বলেন, কিশোরী বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় সঠিকভাবে বাড়ীটি শনাক্ত করতে পারছে না।

মামলায় বলা হয়, ১৬ বছরের কিশোরী একজন বুদ্ধি প্রতিবন্ধী। শাওন নামের যুবক তার পরিচিত দোকান থেকে কিশোরির মোবাইল সার্ভিসিং করে দিবে জানিয়ে শনিবার বিকেল ৪টার দিকে তাকে পাঠানটুলি এলাকায় নিয়ে যায়। পরে ওই দিন রাত ১২টার দিকে কিশোরীর সরলতার সুযোগ নিয়ে শান তাকে নিয়ে বন্দরের কদমরসুল মাজার এলাকায় একটি বাড়ীতি নিয়ে যায়। পরদিন অর্থাৎ রোববার সকাল ১০টার দিকে শাওন প্রতিবন্ধী কিশোরীকে বন্দর থেকে এনে সাইনবোর্ড এলাকায় রেখে চলে যায়।

কিশোরীর মায়ের সাথ কথা বললে তিনি জানান, শনিবার রাত থেকে নিখোঁজ হয় তার মেয়ে। এলাকার বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেও মেয়ের কোন সন্ধান পাওয়া যায় নি। রোববার সকালে তার বুদ্ধি প্রতিবন্ধী মেয়ে রিক্সাযোগে বাড়ীতে আসে। রাতে কোথায় ছিল জানতে চাইলে তখন সে ঘটনার বিস্তারিত জানায়।

Back to top button