সারাদেশ

সেলিম ওসমান ব্যবসায়ী জগতে ধ্রুবতারা : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সেলিম ওসমান ব্যবসায়ী জগতে একজন ধ্রুবতারা। ব্রিটিশ আমল থেকে নারায়ণগঞ্জ ব্যবসার জন্য প্রসিদ্ধ। এরও আগে থেকেই নারায়ণগঞ্জ বন্দরনগরী হিসেবে প্রসিদ্ধ ছিল। শুনতে ভালো লাগে যে নারায়ণগঞ্জ থেকে নিটওয়্যার প্রচুর রপ্তানি হয়। আমি যেখানে গিয়েছি কাপড় উল্টে যখন দেখি ‘মেড ইন বাংলাদেশ’ তখন মন ভরে যায়।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী অনেক দূরদর্শী নেত্রী। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাহলে তিনি যা ওয়াদা করেছিলেন একে একে সব করতেন। মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ ২০ বছরে যা করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে তিন বছরে বাংলাদেশকে একটা জায়গায় নিয়ে গিয়েছিলেন। শূন্য থেকে সাড়ে তিন বছরে বাংলাদেশের ধারা বদলে দিয়েছেন। সবকিছু পরিকল্পনা নিয়েছিলেন এবং যথার্থভাবে বাস্তবায়ন করে যাচ্ছিলেন। তারই কন্যা শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভুল করলে সে জনপ্রতিনিধি হোক আর প্রশাসনের হোক তাকে শাস্তি পেতেই হবে। তবে দায়িত্বটা আমাদের ভালোভাবে পালন করতে হবে। রাত দুটোর সময় ফোন করলেও কেউ বিপদে পড়লে তিনি (প্রধানমন্ত্রী) কথা বলেন। ফজরের নামাজ পড়ে তারপর তিনি বিশ্রাম নেন। বঙ্গবন্ধুর স্বপ্ন অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। আমরা আজ সে জায়গায় আসছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক), নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য (এমপি) একেএম সেলিম ওসমান, বিকেএমইএ’র কার্যকরী সভাপতি হাতেমসহ অনেকে।

Back to top button