সারাদেশ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, শোকজের জবাব দিলেন মন্ত্রী গাজী

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নারায়ণগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গোলাম দস্তগীর গাজী শোকজের ব্যাখা দিয়েছেন।

শুক্রবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় নারায়ণগঞ্জে আদালত প্রাঙ্গনে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখির ব্যাখা প্রার্থীর প্রতিনিধি ও তার ব্যক্তিগত সহকারী মুন্না খান জমা দিয়েছেন।

সিনিয়র সহকারী জজ শেখ আনিসুজ্জামানের কক্ষে উপস্থিত হয়ে গোলাম দস্তগীর গাজীর পক্ষে মুন্না খান লিখিত ব্যাখ্যা প্রদান করেন বলে জানান ওই আদালতের পেশকার ইবনে সাউদ।

এদিকে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর মিছিলে প্রকাশ্যে প্রদর্শন করা আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স বাতিলের জন্য নড়াইল জেলা প্রশাসককে সুপারিশ করেছেন নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক।

শুক্রবার (১ ডিসেম্বর) জেলা ম্যাজিস্ট্রেট স্বাক্ষরিত একটি সুপারিশপত্র নড়াইল জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করে মাহমুদুল হক বলেন, আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স নড়াইল জেলা থেকে ইস্যু করা। এই কারণে নড়াইল জেলা ম্যাজিস্ট্রেটকে অস্ত্রটির লাইসেন্স বাতিলের জন্য সুপারিশ করা হয়েছে।

গত ২৯ নভেম্বর দুপুরে রূপগঞ্জ উপজেলা কার্যালয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোয়নপত্র জমা দিতে যাওয়ার সময় গোলাম দস্তগীর গাজীর মিছিলে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করেন তাঁর অনুসারী আওয়ামী লীগ নেতা গোলাম রসুল কলির গানম্যান আশিকুজ্জামান। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে অস্ত্রটি ও আস্ত্রের বিপরীতে লাইসেন্সটি জব্দ করে পুলিশ।

Back to top button