সারাদেশ

আমেরিকায় শামীম ওসমানকে লাঞ্চনায় না.গঞ্জে ছাত্রদল নেতাকে পেটানোর অভিযোগ

শামীম ওসমানকে আমেরিকায় লাঞ্চনার জের ধরে তোলারাম কলেজে ছাত্রদল নেতাকে ছিনতাইয়ের অপবাদ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে মহানগর ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি হাবিবুর রহমান রিয়াদসহ তার নেতাকর্মীদের বিরুদ্ধে।এ ঘটনায় আরও তিন-চারজন আহত হয়েছে বলে জানা গেছে।

১৪ জুলাই তুলারাম কলেজে এ ঘটনাটি ঘটে। মহানগর বিএনপির আহবায়ক ও সদস্য সচিব খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে রাজিবকে উদ্ধার করে বাকিদের ভিক্টোরিয়া হাসপাতালে ভর্তি করে ।পরে পুলিশ রাজিবসহ বাকিদের আহত অবস্থায় হ্যান্ডকাপ পড়িয়ে আটক করে। রাজিবের অবস্থা শারীরিকভাবে গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেলে রেফারেন্স করা হয়।

আহত ছাত্রদল নেতার নাম আজিজুল ইসলাম রাজিব। সে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ও সরকারি তুলারাম কলেজের সদস্য সচিব । বাকি আহতদের নাম পরিচয় এখনো জানা যায়নি।

মহানগর বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেন খান বলেন, নারায়ণগঞ্জকে একটি গোষ্ঠি সন্ত্রাসের জনপদে পরিণত করেছে। এ ঘটনাটি সন্ত্রাসের একটি অংশ। আজকে মেধাবী একজন ছাত্রনেতা মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক রাজিবকে কলেজ শাখার দায়িত্ব দেওয়া হয়েছে। কাল হয়েছে তুলারাম কলেজে দায়িত্ব দেওয়ার জন্য। সেজন্য তাকে তুলে নিয়ে এমন কোনো অঙ্গ নাই যে তাকে আঘাত করা হয় নাই। সে আজকে রক্তাত তার অনেকগুলো সেলাই লাগছে। এরপরও তাকে মারা শেষ হয় নাই। আজকে সন্ত্রাসীদের পুলিশও তাদের গ্রেফতার করে নাই। অথচ তাদেরকে গ্রেপ্তার না করে মিথ্যা ছিনতােইয়ের অপবাদে রাজিবকে গ্রেপ্তার করে। পুলিশের ভূমিকা ও ছাত্রলীগের কর্মকান্ডের জন্য আমি এর তীব্র নিন্দা জানাই।

সাখাওয়াত আরও বলেন, আজকে নারায়ণগঞ্জে তারা বেশামাল হয়ে গেছে। বেশামাল হয়ে তারা আজকে এ ধরণের আচরণ করছে।জনগনের মধ্যে ভীত সৃষ্টি করতে এ ধরনের কর্মকান্ড। শামীম ওসমানকে আমেরিকায় লাঞ্চনার জের ধরে ও আগামীতে বিএনপির এক দফা আন্দোলন স্তব্ধ করার জন্য যারা রাজপথে থাকে তাদেরকে আহত করছে। আজকে যদি আমরা না যেতাম তাহলে তাদেরকে জীবিত উদ্ধার করা যেতো না। আমরা অব্যশই আইনগত ব্যবস্থা নিবো।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর থানার ওসির মোবাইলে বারবার কল দেওয়া হলেও তিনি কলটি রিসিভ করেননি। যার ফলে তার বক্তব্য সংযুক্ত করা হয়নি।

Back to top button