সারাদেশ

নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোকে সমঝোতার আহবানে সুজনের মানববন্ধন

দেশে চলমান রাজনৈতিক অস্থিরতা ও নির্বাচন নিয়ে দলগুলোর পাল্টাপাল্টি অবস্থান পরিহার করে সমঝোতায় বসার আহবান জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। শনিবার (৫ আগস্ট) সকালে নারায়ণগঞ্জ শহরের প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবী জানান সংগঠনটির নেতৃবৃন্দ ও নাগরিক প্রতিনিধিরা।

মানববন্ধনে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সহসভাপতি রফিউর রাব্বি বলেন, সরকার দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দিয়েছে। একদিকে তারা নিজেদের অধীনে নির্বাচন করতে চায়। অন্যদিকে বিএনপি কেয়ারটেকার সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দেয়ার দাবী জানিয়ে আসছে। বিগত দুটি নির্বাচন নিয়ে বহু বিতর্ক রয়ে গেছে। দেশে গণতান্ত্রিক কাঠামো ধরে রাখতে হলে সুষ্ঠ নির্বাচনের কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, ‘আজ দেশের গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে সবাই উদ্বিগ্ন। দেশের মানুষ নিরাপদ বোধ করছে না। দুর্বিত্তায়ন চলছে চতুর্দিকে। রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশ দেশকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। তাই আমরা দাবী রাখতে চাই, সমঝোতার মাধ্যমে যেন দেশে সুষ্ঠ নির্বাচনের পরিস্থিতি তৈরী করা হয়। এর জন্য উদ্যোগী হতে হবে ক্ষমতাসীন দলকেই। অন্যথায় সংঘাত শুরু হলে তার দায় সরকার এড়াতে পারবে না।‘

অনুষ্ঠানে সুজনের সদস্য সাব্বির আল ফাহাদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সুজনের জেলা সভাপতি ধীমান সাহা জুয়েল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, বাসদ জেলার সদস্য সচিব আবু নাইম খান বিপ্লব, জেলা গণসংহতির সমন্বয়ক তরিকুল সুজন, নারী সংহতির নেত্রী পপি রানী সরকার, সাংস্কৃতিক জোটের সদস্য জহিরুল ইসলাম মিন্টু, ন্যাশনাল ইয়ুথ ফোরামের সদস্য জিল্লুর রহমান, সুজন জেলা কমিটির সদস্য মাকসুদা ইয়াসমিন, সোহাগ, ফররুখ আহমাদ, আশু আশরাফুল, রাজলক্ষী, জেলা ইয়ুথ ফোরামের যুগ্ম সমন্বয়ক রাকিবুল ইফতি।

Back to top button