রাজনীতি

সোনারগাঁ আওয়ামী লীগ : ত্যাগীদের মূল্যায়ন নতুন কমিটিতে

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের রাজনীতি করে যারা দীর্ঘ ত্যাগ-তিতিক্ষার পরও মূল্যায়িত হননি এবার তাদের মূল্যায়ন করা হচ্ছে নতুন পূর্ণাঙ্গ কমিটিতে।

গত ৫ মে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদূর রহমান মাসুমের যৌথ স্বাক্ষরিত প্রস্তাবিত ৭১ সদস্যের কমিটির তালিকা জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবুল হাসনাত মো. শহীদ বাদলের হাতে পৌঁছে দেন।

প্রস্তাবিত কমিটিতে সভাপতি পদে শামসুল ইসলাম ভূঁইয়া ও সাধারণ সম্পাদক পদে আছেন সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার। সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সহসভাপতি পদে আছেন জহিরুল হক, আরিফ মাসুদ বাবু, ইসহাক মিয়া, আব্দুল মতিন দুলাল, শহীদুল্লাহ সরকার, ওবায়দুল হক মাস্টার, অধ্যক্ষ গোলাম মর্তুজা ও আলী আকবর। যুগ্ম সম্পাদক পদে তিনজন হচ্ছেন আশরাফুজ্জামান, রফিকুল ইসলাম নান্নু ও মো. আলী হায়দার এ ছাড়া আইন বিষয়ক সম্পাদক ফজলে রাব্বী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বাবুল ওমর বাবু, তথ্য ও গবেষণা সম্পাদক খন্দকার আমিনুল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সাইদুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক ইউসুফ দেওয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা কামাল নিলু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু বকর সিদ্দিক বাবুল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছগির আহাম্মেদ, মহিলা বিষয়ক সম্পাদক কোহিনুর ইসলাম রুমা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ওসমান গনি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নেকবর হোসেন নাহিদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মাহাবুর খান, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, সাংস্কৃতিক সম্পাদক আজিজুল ইসলাম মুকুল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুম, জাকির হোসেন ও নাসরিন সুলতানা ঝরা, সহদপ্তর সম্পাদক রফিকুল হায়দার বাবু, সহপ্রচার সম্পাদক আতাউর রহমান আক্তার ও কোষাধ্যক্ষ ফারুক হোসেন ভুঁইয়া।

সূত্র জানায়, বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক ও পোড়খাওয়া নেতাকর্মীদের অগ্রাধিকার দিয়ে মূল্যায়ন করা হয়েছে নতুন পূর্ণাঙ্গ কমিটিতে। এতে করে দীর্ঘদিন পর সুযোগসন্ধানী, সুবিধাবাদী ও হাইব্রিডমুক্ত হবে দলটি, ঘুচবে ত্যাগী নেতাকর্মীর দীর্ঘদিনের যাতনা।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল ইসলাম ভূইয়ার মুঠোফোনে বার বার কল দিলেও তিনি কল রিসিভ করেন নি। এজন্য এ বিষয়ে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

তবে এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই জানান, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সব বিষয়ে আমি অবগত আছি। ইতিমধ্যে উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে একটি প্রস্তাবিত কমিটি আমাদের হাতে এসে পৌঁছেছে। এই কমিটিতে যাদের নাম এসেছে তাদের সম্পর্কে খোঁজখবর নিয়ে তারপর জেলা কমিটি বসে এটা অনুমোদন হবে।

Back to top button